১০ ফুট সিঁধ কেটে ব্যাঙ্কের লকারে ঢুকে ১ কোটির সোনা চুরি 

Written by SNS December 24, 2022 5:25 pm

লখনউ, ২৪ ডিসেম্বর– বাইরে থেকে মাটি খুঁড়ে ১০ ফুটের সিঁধ কেটে চোর ঢুকল সোজা ব্যাঙ্কের ভল্টে। ভল্ট ভেঙে এক কোটি টাকার সোনার গয়না চুরি করে নিয়ে পালাল চম্পট দিল তারা। চুরির পর তদন্তে নেমে সেই টানেল উদ্ধার করে মাথায় হাত পুলিশের। উত্তরপ্রদেশের কানপুরে এসবিআইয়ের ভানুটি শাখায় এই ঘটনাটি ঘটেছে।

পুলিশ জানিয়েছে, ব্যাঙ্কের পাশের একটি ফাঁকা জমি থেকে ওই টানেলটি খোঁড়া শুরু করেছিল চোরের দল। ১০ ফুট লম্বা এবং চার ফুট চওড়া সুড়ঙ্গ করে তারা একেবারে ব্যাঙ্কের ভল্ট অবধি পৌঁছে গিয়েছিল। তবে সোনার গয়না ভর্তি ভল্টটি খুলতে পারলেও ব্যাঙ্কের ক্যাশবাক্স খুলতে পারেনি ওই চোরের দল। মনে করা হচ্ছে, চুরির আগে তারা বেশ কয়েকবার ওই ব্যাঙ্কে গিয়ে সমস্ত জায়গা খতিয়ে দেখে এসেছিল।

চুরির ঘটনা জানাজানি হওয়ার পর খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ এবং ওই শাখার উচ্চপদস্থ কর্মকর্তারা। এরপর তাঁরা সেই চুরি হওয়া সোনার গয়নার হিসাব করে বলেন যে, প্রায় দু’কেজির কাছাকাছি গয়না চুরি হয়েছে, যার বাজারমূল্য এক কোটি টাকারও বেশি।

অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যেভাবে এই চুরির ঘটনাটি ঘটেছে, তাতে পুলিশের সন্দেহ নিশ্চয়ই ব্যাঙ্কের অভ্যন্তরীণ কেউই এর সঙ্গে যুক্ত রয়েছেন। ইতিমধ্যে ব্যাঙ্কের কর্মীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। ভল্ট থেকে চোরেদের আঙুলের ছাপ নেওয়ার চেষ্টাও চলছে। খুব শীঘ্রই এই চুরির কিনারা করা হবে, এমনটাই আশ্বাস দিয়েছে পুলিশ।