কে হবেন ‘দেব’ -এর সত্যবতী , তা নিয়ে চর্চা তুঙ্গে  

Written by SNS April 11, 2023 6:49 pm

কলকাতা, ১১ এপ্রিল – ব্যোমকেশের চরিত্রে এবার দেখা যাবে দেবকে।  এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই শোরগোল পড়ে যায়। ইতিমধ্যেই বড়পর্দায় ব্যোমকেশ পরিচালনা করেছেন অঞ্জন দত্ত কিংবা অরিন্দম শীলের মতো পরিচালকেরা। এবার ‘ব্যোমকেশ দুর্গরহস্যে’ ব্যোমকেশ সিরিজ পরিচালনায় বিরসা দাশগুপ্ত।  সত্যান্বেষী কে হচ্ছেন তা জানার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে সত্যবতীটি কে ? ব্যোমকেশের সমস্ত অভিযানে সঙ্গ দিয়েছিলেন যিনি! ব্যোমকেশ ‘দেব’এর   সত্যবতী হতে চলেছেন কে?

নিজের ছবি বাঘাযতীনের জন্য আনকোরা  মুখ বেছে নিয়েছেন তিনি। শুধু তাই নয়, এই নায়িকাকে খুঁজে বের করেছেন দেব নিজেই। কিন্তু সত্যবতীর চরিত্রে তাঁর আজও আস্থা পুরনো নায়িকাদের ওপরেই। যাদের সঙ্গে একবার কাজ করেছেন তাঁদের ওপরেই ভরসা করছেন দেব? কানাঘুষো শোনা যাচ্ছিল, অভিনেত্রী মৌনী রায় নাকি হতে চলেছেন সত্যবতী! তবে তিনি নাকি, সেই প্রস্তাব ফিরিয়েছেন। নির্মাতারা কাকে বেছে নিয়েছেন? কোচবিহারের মেয়ে মৌনী রায় এখন বলিউড কাঁপাচ্ছেন।  ইতিকাধ্যেই কাজ করেছেন রণবীর-আলিয়া, অক্ষয়কুমারের মত সুপারস্টারের সঙ্গে। মৌনী রায় এর না থাকার কারন হিসেবে জানা যাচ্ছে এই চরিত্রের জন্য নাকি বিরাট টাকা দাবি করেছেন।

কিন্তু পূজার কি হল ? পূজা এখন কলকাতা মুম্বই দুই জায়গাতেই থাকেন। ছেলে হওয়ার পর বেশ কিছুদিন  কলকাতাতেই ছিলেন। কিন্তু দেবের সত্যবতী হওয়ার পরিকল্পনা কতদূর? সংবাদমাধ্যমে পূজা জানিয়েছেন, এখনই কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। তবে, প্রস্তাব গিয়েছিল একথা সত্যিই।

তাহলে বিরস দাশগুপ্তর ছবিতে কে সত্যবতী হচ্ছেন তা নিয়ে জোরদার চর্চা শুরু হয়েছে।   মৌনী, পূজা নাকি অন্য কেউ এই চর্চা আপাতত জারি থাকছে। তবে  ব্যোমকেশ হিসেবে দেব কতটা যুক্তিযুক্ত এই নিয়ে আবার  সন্দেহ প্রকাশ করতে শুরু করেছেন অনেকেই। দেবের বাংলা উচ্চারণ নিয়েও অনেকে প্রশ্ন তুলছেন । বান্ধবী রুক্মিণী যখন বিনোদিনী, তখন দেবকে ব্যোমকেশ হিসেবে কতটা মানানসই লাগবে সেটাই দেখার।