আমেরিকা সফর বাতিল করলেন রাজ্যপাল 

Written by SNS September 25, 2023 7:46 pm

কলকাতা, ২৫ সেপ্টেম্বর – রাজ্যের ডেঙ্গু পরিস্থিতি ও আর্থিক পরিস্থিতির কথা বিবেচনা করেই  আমেরিকা  সফর বাতিল করলেন সি ভি আনন্দ বোস। সোমবার বিকেলে বিবৃতি জারি করে একথা জানিয়েছে রাজভবন। ওয়ার্ল্ড কালচার ফেস্টিভ্যাল বা সাহিত্য উৎসবে যোগ দিতে আমেরিকায় আমন্ত্রিত ছিলেন সি ভি আনন্দ বোস। ওয়াশিংটনে ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত চলবে সাহিত্য উৎসব। সেখানে কলকাতা তথা দেশের প্রতিনিধি হিসেবে আমন্ত্রিত ছিলেন রাজ্যপাল। কিন্তু শেষ মূহুর্তে সেই সফর বাতিল করেন সি ভি আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর , রাজ্যপালের গোটা সফরের খরচই আয়োজকরা দিতে চেয়েছিল। কিন্তু রাজ্যের সাংবিধানিক পদে থাকায় সেই খরচ নিতে পারবেন না রাজ্যপাল। ফলে বাংলার রাজ্যপাল আমেরিকা সফরে গেলে সেই খরচ বহন করতে হত রাজকোষকে।

রাজ্যের বর্তমান আর্থিক সংকটের কথা ভেবেই সফর বাতিল করেন আনন্দ বোস। এছাড়া রাজ্যে ডেঙ্গু পরিস্থিতি লাগামছাড়া। সে কথা মাথায় রেখেই আপাতত বিদেশ যাচ্ছেন না রাজ্যের সাংবিধানিক প্রধান। সাহিত্য উৎসবের পাশাপাশি রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয়ের আচার্য হিসেবে একাধিক মার্কিন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বৈঠক করার কথা ছিল তাঁর। সেই বৈঠক অনলাইনেই সারবেন সি ভি আনন্দ বোস।

বিদেশের মাটি থেকে লগ্নি টানতে স্পেন সফরে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধেয় কলকাতায় ফেরেন। তারপরই চর্চায় উঠে আসে রাজ্যপালের বিদেশ সফর। এরপর আচমকাই সফর বাতিল করার কথা জানানো হয়।