অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন ফের খারিজ করল আদালত

Written by SNS June 30, 2023 8:19 pm

কলকাতা, ৩০ জুন – তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন ফের খারিজ করল আদালত।  সিবিআইয়ের বিশেষ আদালতে প্রভাবশালী তত্ত্বেই অনুব্রতর জামিন খারিজ হয়ে যায়। অনুব্রতের আইনজীবী সোমনাথ চট্টরাজ একথা জানান। 

শুক্রবার অনুব্রতের জামিন মামলার শুনানি হয় আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে। সেখানে অনুব্রতর আইনজীবী সওয়াল করেন, তাঁর মক্কেল ৩২৩ দিন ধরে জেল হেফাজতে রয়েছেন। এ বার তাঁকে যে কোনও শর্তে জামিন দেওয়া হোক। অন্য দিকে, সিবিআইয়ের আইনজীবী জয় কিসাণ জামিনের বিরোধিতা করেন। তিনি  ‘প্রভাবশালী তত্ত্ব’-এর কথা বলেন। বিচারক রাজেশ চক্রবর্তী সিবিআইয়ের তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্যকে জিজ্ঞাসা করেন, ‘‘২৮৩ জন সাক্ষীর বয়ান নেওয়া হয়েছে। আর কত সময় লাগবে?’’ উত্তরে  সুশান্ত জানান, নতুন নতুন তথ্য উঠে এসেছে। তার জন্য কয়েক জন সাক্ষীর বয়ান প্রয়োজন। আর কত দিন তদন্ত চলবে, আদালতের এই প্রশ্নের জবাবে সিবিআইয়ের তদন্তকারী অফিসার বলেন, ‘‘খুব শীঘ্রই চূড়ান্ত চার্জশিট দেওয়া হবে।’’ দু’পক্ষের সওয়াল-জবাবের পর বিচারক রাজেশ চক্রবর্তী অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে দেন। মামলার পরবর্তী শুনানি ১৪ জুলাই।

উল্লেখ্য, গত বছর অগস্টে গরু পাচার মামলায় গ্রেফতার হন অনুব্রত। একাধিক বার তাঁর জামিনের আবেদন খারিজ হয়েছে। আপাতত  তিহাড় জেলে রয়েছেন অনুব্রত।