১৫ কোটিতে কেসিআরের ৪ বিধায়ককে কেনাবেচায় ধৃত ৩, কাঠগড়ায় বিজেপি

Written by SNS October 27, 2022 4:14 pm

হায়দরাবাদ, ২৭ অক্টোবর– তেলেঙ্গানায় অপারেশন লোটাস। এবার তেলেঙ্গানায় বিধায়ক কেনাবেচার অভিযোগ বিজেপির দিকে । হায়দরাবাদ পুলিশ তিন ব্যক্তিকে শহরের অদূরে একটি ফার্ম হাউস থেকে বুধবার  রাতে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে নগদ ১৫ কোটি টাকা এবং ব্যাঙ্কের চেক বাজেয়াপ্ত করেছে পুলিশ।

ঘটনা প্রসঙ্গে হায়দরাবাদ পুলিশ জানিয়েছে, শাসক দল তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির চার বিধায়ককে ওই টাকা দেওয়ার টোপ দিয়ে সেই ফার্ম হাউসে আসতে বলা হয়। কিন্তু সেই টোপে পা না দিয়ে বিধায়কেরাই পুলিশকে সেই খবর দেন। খবর মত পুলিশ অভিযান চালিয়ে টাকা এবং তিন ব্যক্তিকে আটক করে।

এই ঘটনাকে কেন্দ্র করে তেলেঙ্গানায় টিআরএস বনাম বিজেপির লড়াই তুঙ্গে উঠেছে। টিআরএস মুখপাত্র সতীশ রেড্ডি এক হোটেল ব্যবসায়ীর ছবি সমাজ মাধ্যমে দিয়ে দাবি করেছেন, উদ্ধার হওয়া টাকা এই ব্যক্তির। নন্দু ভাই নামে ওই ব্যবসায়ী কেন্দ্রীয় মন্ত্রী তথা তেলেঙ্গানার বিজেপি নেতা কিসান রেড্ডির ঘনিষ্ঠ। টিআরএস-কে ভাঙাতেই এই টাকা জড়ো করা হয়েছিল।

টিআরএস বেশ কিছু দিন ধরেই দাবি করে আসছে, বিধানসভা ভোট এগিয়ে আসতেই বিজেপি শাসক দলকে ভাঙাতে তৎপর। টিআরএস বিধায়ক ও মন্ত্রীদের নগদ টাকা এবং আকর্ষণীয় পদ দেওয়ার টোপ দেওয়া হচ্ছে। 

প্রসঙ্গত, মাস তিন আগে বাংলায় ৪৮ লাখ টাকা সহ ধরা পড়েন ঝাড়খণ্ডের তিন বিধায়ক। পশ্চিমবঙ্গ পুলিশ হাওড়ায় তাঁদের গাড়ি আটক করে। রাঁচি থেকে তিন বিধায়ক প্রথমে গুয়াহাটি গিয়েছিলেন। অভিযোগ ওঠে অসমের বিজেপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে দেখা করার পর তিন কংগ্রেস বিধায়ক বাংলায় ফিরেছিলেন। এ নিয়ে রাঁচিতে কংগ্রেসের দায়ের করা এফআইআরে অসমের মুখ্যমন্ত্রীর নামও আছে।