কালিয়াগঞ্জ কাণ্ডে কড়া পদক্ষেপ জাতীয় তফসিলি কমিশনের, রাজ্য প্রশাসনের তিন কর্তাকে তলব 

Written by SNS April 27, 2023 8:49 pm

কালিয়াগঞ্জের ঘটনা নতুন দিকে মোড় নিল। এই ঘটনায় কড়া পদক্ষেপ করল জাতীয় তফসিলি কমিশন  .  উত্তর দিনাজপুরের পুলিশ সুপার, জেলাশাসক ও উত্তরবঙ্গের আইজিপি-কে দিল্লিতে তলব করল কমিশন। ২৮ এপ্রিল, শুক্রবার সকাল এগারোটায় তাঁদের হাজিরার জন্য নোটিস পাঠানো হয়েছে। হাজিরা না দিলে গ্রেফতার করে আনা হবে বলেও কমিশনের তরফে জানানো হয়েছে।

কালিয়াগঞ্জের ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শনে যান তফসিলি কমিশনের কর্তা। মৃতার পরিবারের সঙ্গেও কথা হয়। কিন্তু কমিশনের দাবি, পুলিশ সুপার, জেলাশাসককে কমিশনের তরফ থেকে ঘটনাস্থলে উপস্থিত থাকতে বলা হয়,  কিন্তু তাঁরা কেউ উপস্থিত ছিলেন না। এমনকী ওই ঘটনার তদন্তকারী অফিসারও উপস্থিত ছিলেন না বলে জানানো হয়েছে কমিশনের তরফে। এবার তিন আধিকারিককে দিল্লিতে তলব করা হল কমিশনের তরফে।

গত শুক্রবার কালিয়াগঞ্জে উদ্ধার হয় রাজবংশী পরিবারের এক ছাত্রীর দেহ। সেই ঘটনায় ধর্ষণ ও খুনের অভিযোগ তুলেছে মৃতার পরিবার ও প্রতিবেশীরা। দেহ টেনে নিয়ে যাওয়ার ভিডিও ঘিরেও বাড়ে বিতর্ক। মৃতদেহ উদ্ধার হওয়ার পরই রাজ্যে আসে জাতীয় শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা। রাজ্য পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন জাতীয় শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা।

জানা গেছে, কালীগঞ্জের ঘটনায় আইজি উত্তরবঙ্গ অজয় কুমার, উত্তর দিনাজপুরের পলিসি সুপার মোহাম্মদ সানা আখতার, এবং জেলা শাসক অরবিন্দ কুমার মীনকে দিল্লিতে তলব করা হয়েছে।