অভিষেকের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করলেন শুভেন্দু

Written by SNS May 25, 2023 2:12 pm

কলকাতা ,  ২৫ মে – ফের কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী। বিনা অনুমতিতে জাতীয় সড়কে মিছিল করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এই অভিযোগ তুলে তাঁর  বিরুদ্ধে হাইকোর্টে  জনস্বার্থ মামলা করেছেন শুভেন্দু। আগামী ৭ জুন প্রধান  প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে ওই আবেদনের শুনানি হওয়ার কথা। 

গত ২৪ এপ্রিল থেকে তৃণমূলের নবজোয়ার কর্মসূচি নিয়ে বিভিন্ন জেলায় জনসংযোগ মিছিল, পদযাত্রা , জনসভা করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।  কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, মালদহ, বীরভূম, বাঁকুড়া, বর্ধমান হয়ে  পুরুলিয়া পৌঁছেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অভিযোগ, উত্তর দিনাজপুরের ইটাহার এবং মুর্শিদাবাদের ফারাক্কায় জাতীয় সড়কে মিছিল করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বৃহস্পতিবার শুভেন্দুর আইনজীবীর তরফে হাই কোর্টে  মামলা দায়ের করা হয়। তাঁর অভিযোগ , ইটাহার এবং ফরাক্কায় জাতীয় সড়কে অনুমতি না নিয়ে অভিষেক মিছিল করেছেন।  শুভেন্দুর আইনজীবীর বক্তব্য, জাতীয় সড়ক আইন অনুযায়ী , অনুমতি না নিয়ে কেউ রাস্তা আটকে মিছিল করতে পারে না।  এর জন্য প্রশাসনিক অনুমতি নিয়ে নির্দিষ্ট স্থানে সভা-সমিতি করতে হবে। যাতে সাধারণ মানুষের কোনও সমস্যা না হয়। অভিযোগ,  এই নিয়ম ভেঙেছেন অভিষেক। বিনা অনুমতিতে মিছিল করেছেন।
২০২০ সালে শাহিনবাগ মামলায় সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশ ছিল যে জাতীয় সড়ক, সর্বজনীন স্থান রুদ্ধ করে  মিটিং-মিছিল করা যাবে না।  অভিষেক এই নিয়ম ভেঙেছেন এই অভিযোগে হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন শুভেন্দু অধিকারী।