মিজোরামে পদযাত্রায় জনসংযোগ সারলেন রাহুল 

Written by SNS October 16, 2023 5:43 pm

আইজল, ১৬ অক্টোবর – আগামী ৭ নভেম্বর মিজোরামে বিধানসভা নির্বাচন।  তার আগেই সেখানে জনসংযোগ সারলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। সোমবার সেখানে পদযাত্রা করেন রাহুল।  আইজলের চানমারি মোড় থেকে পদযাত্রা শুরু করেন রাহুল গান্ধি। উপস্থিত ছিলেন কংগ্রেসের কর্মী-সমর্থকেরাও।  পাশাপাশি বহু মানুষও সেখানে জড়ো হন কংগ্রেস নেতাকে অভ্যর্থনা জানানোর জন্য। 

এদিন আইজলে রাহুল গান্ধির জনসংযোগের ছবি ধরা পড়ে। রাস্তার ধরে দাঁড়িয়ে থাকা মানুষের সঙ্গে হাত মেলান তিনি, কখনো বা হাঁটতে হাঁটতে সাধারণ মানুষের উদ্দেশে হাত নেড়ে সবাইকে শুভেচ্ছা জানান।  সেলফি তোলার আবদারও মেটাতে হয় কংগ্রেস নেতাকে।  মিজোরাম রাজভবনের কাছে রাহুলের পদযাত্রা শেষ হয়।  সেক্ষনে কংগ্রেসের তরফে সমাবেশের আয়োজন করা হয়েছে।  সেই সমাবেশ থেকে মিজোরামের মানুষের উদ্দেশে বক্তব্য রাখেন রাহুল গান্ধি। 
মিজোরাম বিধানসভায় মোট আসন সংখ্যা ৪০।  সরকার গড়তে হলে ২১ টি আসনে জয় দরকার।  আগামী ৭ নভেম্বর মিজোরামে বিধানসভা নির্বাচন। ফল ঘোষণা হবে আগামী ৩ ডিসেম্বর। আগামী বছর লোকসভা নির্বাচন।  তার আগে বিধানসভা নির্বাচন সেমিফাইনাল হিসেবে গণ্য করা হচ্ছে।    
ভারত যাত্রার পর থেকেই রাহুল গান্ধি পদযাত্রাটি বেশি জোর দিচ্ছেন।  রাজনৈতিক মহলের মতে,এর কারণ পদযাত্রার মাধ্যমে জনসংযোগ অনেক বেশি করা যায়।  তাই তিনি পদযাত্রাটি বেশি জোর দিচ্ছেন ।