অভিষেক নিয়ে প্রশ্নে বিরক্ত পার্থ , পাল্টা প্রশ্ন সাংবাদিকদের 

Written by SNS May 22, 2023 3:11 pm

Kolkata: Enforcement Directorate officials bring Partha Chatterjee for medical checkup at Joka ESI Hospital before appearing at Court in connection with its investigation into the teacher recruitment scam, in Kolkata on Saturday, July 23, 2022. (Photo:Kuntal Chakrabarty/IANS)

কলকাতা, ২২ মে  –  নিয়োগ দুর্নীতিতে কোনও ভাবেই যুক্ত নই। অথচ বিনা বিচারে ৩০০ দিন ধরে আমি জেলে বন্দি। তার কথা আগে বলুন। সোমবার আদালতে পেশের সময় অভিষেককে সিবিআই জেরা নিয়ে প্রশ্ন শুনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জেলবন্দি তৃণমূল বহিষ্কৃত মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের । এদিন তিনি বলেন, ‘নিয়োগ দুর্নীতিতে আমি কোনও ভাবেই যুক্ত নই। বিনা বিচারে ৩০০ দিন ধরে জেলে বন্দি আছি। বিচার কোথায়? তার কথা আগে বলুন।’
নিয়োগ দুর্নীতিকাণ্ডে গত বছর ২৩ জুলাই ভোর রাতে ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। তার পর থেকে প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছেন তিনি। আলাদা সেলে বন্দি রয়েছেন পার্থর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ও।
আদালতে পেশের সময় পার্থ চট্টোপাধ্যায় বারবার দাবি করেছেন নিয়োগ দুর্নীতিতে তিনি কোনও ভাবেই যুক্ত নন। কিন্তু এদিন পার্থর প্রতিক্রিয়া ছিল অন্য দিনের তুলনায় অনেকটাই আলাদা, যার অন্য অর্থ খুঁজছে রাজনৈতিক মহল। সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জেরা নিয়ে প্রশ্নের জবাব দেন নি পার্থ।  পাল্টা নিজের ব্যাপারে মুখ খোলেন পার্থ। সাংবাদিকদের কাছে তাঁর পাল্টা প্রশ্ন, আমার বিচার কোথায়, সেকথা আগে জিজ্ঞাসা করুন। এদিন তিনি বলেন, ‘নিয়োগ দুর্নীতিতে আমি কোনও ভাবেই যুক্ত নই। বিনা বিচারে ৩০০ দিন ধরে জেলে বন্দি আছি। বিচার কোথায়? তার কথা আগে বলুন।’  পালটা পার্থ চট্টোপাধ্যায়ের প্রশ্ন, “আমি আর কী বলব আপনাদের?” এরপর আদালতের ভিতরে ঢুকে যান রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

উল্লেখ্য, এর আগেও কয়েকবার মুখ খোলেন পার্থ। কখনও তৃণমূলের প্রতি আস্থা আবার কখনও দলীয় নেতৃ্ত্বের প্রশংসা করতে গেছে তাঁকে। ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচির কথাও শোনা গেছে পার্থ চট্টোপাধ্যায়ের মুখে। তবে সোমবারের বক্তব্যে পার্থ যে হতাশায় ভুগছেন, তার স্পষ্ট ইঙ্গিত মেলে।