দুর্নীতিবাজদের বিরুদ্ধে এগোলেই চিৎকার জুড়ে দেয় বিরোধীরা: মোদি 

Written by SNS October 11, 2022 4:56 pm

দিল্লি, ১১ অক্টোবর– ইডি, সিবিআই হানায় ইতিমধ্যেই শোরগোল দেশ জুড়ে। নিত্যনতুন চলছে কোথাও না কোথাও  ইডি, সিবিআই হানা। বিশেষকরে বাংলায় তো নিত্য-নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তৃণমূলের নেতা-মন্ত্রীরা এই নিয়ে নিশানা করতে শুরু করেছে কেন্দ্রীয় সরকারকে। রোজই বিরোধী শিবিরের কোনও না কোনও নেতা-নেত্রীর বাড়ি, দফতরে অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। আর এই ব্যাপারে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই নিশানা করেছে বিরোধীরা।

আর এই নিশানা নিয়েই এবার মুখ খুললেন স্বয়ং নরেন্দ্র মোদি। বিরোধীদের পাল্টা দেগে মঙ্গলবার গুজরাতের রাজকোটের জনসভায় প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিলেই তারা চিৎকার জুড়ে দিচ্ছে। বিরোধী দলগুলি সরকারকে নিশানা করছে। জনতার উদ্দেশে প্রধানমন্ত্রী প্রশ্ন ছুড়ে দেন, আপনারাই বলুন, দুর্নীতিগ্রস্থদের বিরুদ্ধে সরকার ঠিক কাজ করছে কি করছে না? জনতা সমস্বরে বলে, ঠিক করছে, ঠিক করছে। 

প্রসঙ্গত, ডিসেম্বরে গুজরাত বিধানসভার ভোট। এই উপলক্ষে প্রধানমন্ত্রী রবিবার তিনদিনের সফরে নিজের রাজ্যে গিয়েছেন।

এরপরই প্রধানমন্ত্রী প্রয়াত জননেতা জয়প্রকাশ নারায়ণের নাম নেন। বিহারের মানুষ জয়প্রকাশের জন্ম জয়ন্তী পালিত করছেন আজ। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেন্দ্রীয় সরকারের তরফে জয়প্রকাশের পৈতৃক বাড়িতে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়েছেন গতকাল।

ইন্দিরা গান্ধীর জারি করা জরুরি অবস্থার বিরুদ্ধে জয়প্রকাশের ডাকে গোটা দেশের বিরোধীরা এক ছাতার তলায় সামিল হয়েছিল। তাঁর আন্দোলনের একটি বিষয় ছিল দেশকে দুর্নীতি মুক্ত করা।

প্রধানমন্ত্রী মোদি বলেন, আজ জয়প্রকাশজির মতো মানুষ যদি দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতেন তাহলেও বিরোধীরা একই ভাবে চিৎকার চেঁচামেচি করতেন।