জাতীয় সড়কে তেলের ট্যাংকার উল্টে শুরু হয় বিপত্তি 

Written by SNS November 11, 2022 2:10 pm

হাওড়া ,১১ নভেম্বর — উলুবেড়িয়ার কাছে জাতীয় সড়কের ওপর একটি তেলের ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যাওয়ায় শুরু হয় বিপত্তি। ঘটনাটি ঘটার সাথে সাথে সেখানে মানুষের ভিড় জমা হতে থাকে।এবং ঘটনার জেরে প্রবল যানজটের সৃষ্টি  হয় বোম্বে রোডে।ট্যাংকারের ভেতরে থাকা তেল গড়িয়ে রাস্তায় পড়তে থাকে।তারপর সেই তেল  গড়িয়ে বম্বে রোডের পাশে ড্রেনে পড়তে শুরু করে।

রাস্তায় তেল বেশিক্ষন পরে থাকলে বিপত্তি হতে পারে। কারণ যে কোনো মানুষ স্লিপ কেটে  পরে যেতে পারেন। অন্যদিকে চিন্তার বিষয় দ্রুত গতিতে আসা গাড়িগুলিও তেল পরে থাকার কারণে উল্টে যেতে পারে।সেই কারণে যত দ্রুত সম্ভব রাস্তায় পরে থাকা তেল সরানোর ব্যবস্থা করতে থাকেন সেখানে মজুত পুলিশ কর্মীরা। এদিন সকালে ট্যাঙ্কার উল্টে পড়তেই তেলে ভেসে যায় রাস্তাঘাট। স্থানীয় বাসিন্দারা অনেকেই সর্ষের তেল মনে করে রাস্তায় ভিড় জমিয়েছিলেন।তাঁরা  আবার ঘর থেকে বালতি, কলসি নিয়ে এসে সেই তেল তুলতে শুরু করে। তবে পরে বোঝা যায় এটা সর্ষের তেল নয়।

পুলিশের দাবি, যারা সর্ষের তেল মনে করে এই তেল তুলে নিয়ে যাচ্ছেন, তাঁরা ভুল করছেন। এটা সর্ষের তেল নয়। অন্য কোনও রাসায়নিক তেল হতে পারে। এদিকে রাস্তায় তেল পড়ে যাওয়ার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয় এলাকায়। এমনিতেই সকালবেলা কলকাতামুখী সেই রাস্তা বেশ ব্যস্ততম। তার মধ্যে এমন জ্যাম হয়ে যাওয়ায় অনেকেই সমস্যায় পড়েন। পরে বিশাল পুলিশ বাহিনী এসে রাস্তা পরিষ্কার করেন।এরপর যান চলাচল শুরু হয়।