সোমবারও রাজৌরিতে বিস্ফোরণ, এবার প্রাণ গেল এক শিশুর

Written by SNS January 2, 2023 5:21 pm

জম্মু, ২ জানুয়ারি– রবিবারের জঙ্গি হামলার পর সোমবার, বছরের দ্বিতীয় দিনে ফের বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু ও কাশ্মীরের রাজৌরি । ঘটনায় মৃত্যু হয়েছে এক শিশুর, আহত হয়েছেন ৫ জন। অন্য একটি শিশুর অবস্থাও আশঙ্কাজনক।

উল্লেখ্য, বছরের প্রথম দিন রবিবার ১ জানুয়ারি আপার ডাংরি এলাকায় হিন্দু বাসিন্দাদের তিনটি বাড়ি লক্ষ্য করে গুলি চালিয়েছিল জঙ্গিরা। ঘটনায় ৪ জনের মৃত্যু হয়, আহত হন ৯ জন। তারপর থেকেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল গোটা রাজৌরি। জঙ্গিদের খোঁজে জেলা জুড়ে তল্লাশি অভিযান শুরু হয়েছিল। কিন্তু রাত পোহাতেই ফের বিস্ফোরণে কেঁপে উঠল আপার ডাংরি। বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে ১ শিশুর। অন্য একটি শিশু সহ ৫ জন আহত হয়েছেন। আহত শিশুটির অবস্থা অত্যন্ত সঙ্কটজনক বলে জানা গেছে।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সোমবারের হামলায় শক্তিশালী আইইডিবিস্ফোরক ব্যবহার করা হয়েছে। ঘটনাস্থলের কাছ থেকে আরও একটি আইইডি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। গতকালের হামলার জায়গার একেবারে লাগোয়া এলাকাতেই সোমবার বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

ইতিমধ্যেই এলাকা খালি করে দেওয়া হয়েছে। সিআরপিএফ জওয়ানরা পৌঁছে গেছেন ঘটনাস্থলে। গোটা গ্রাম ঘিরে ফেলে তল্লাশি চালাচ্ছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।