সতীশ কৌশিকের মৃত্যু ঘিরে রহস্য, তদন্তে দিল্লি পুলিশ 

Written by SNS March 13, 2023 3:42 pm

মুম্বাই, ১৩ মার্চ – গত সপ্তাহে হোলির পরই প্রয়াত হন বলিউডের প্রবীণ অভিনেতা তথা পরিচালক সতীশ কৌশিক। প্রাথমিক তদন্ত রিপোর্টে জানা যায় , হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু ঘটে। কিন্তু ঘটনাপ্রবাহে তাঁর মৃত্যুর কারণ নিয়ে ক্রমেই বাড়ছে রহস্য। মৃত্যুর আগে পর্যন্ত সতীশ যে ফার্ম হাউসে ছিলেন সেটি সতীশের বন্ধু বিকাশ মালুর। বিকাশের স্ত্রী সানভী মালু শনিবার দাবি করেন, সতীশ কৌশিকের মৃত্যুতে তাঁর স্বামী বিকাশ মালুর ভূমিকা থাকতে পারে। ইতিমধ্যেই দিল্লির পুলিশ কমিশনারকে এই বিষয়টি নিয়ে চিঠিও লিখেছেন সানভী। দ্বিতীয় স্ত্রী এমন বিস্ফোরক অভিযোগ করার একদিন পর মুখ নিজের ইনস্টাগ্রাম আকাউন্টে একটি ভিডিয়ো পোস্ট করেন বিকাশ , যেখানে দেখা যায় হোলির এক পার্টিতে সতীশ কৌশিকের সঙ্গে নাচ করছেন তিনি। বিকাশ দাবি করেন, তাঁর ও তাঁর পরিবারের নাম কলঙ্ক ছড়ানো হচ্ছে।

এদিকে এসব অভিযোগ উড়িয়ে দিয়েছেন সতীশের স্ত্রী শশী কৌশিক। শোক সামলে ওঠার পর শশী বলেন, বিকাশের সঙ্গে সতীশের সম্পর্ক খুবই ভাল ছিল। এমন কোনও টাকার লেনদেন হয়নি তাঁদের মধ্যে। শশীর মতে বিকাশের দ্বিতীয় স্ত্রীর দাবি ‘সম্পূর্ণ ভিত্তিহীন’। শশীর দাবি, ব্যবসায়ী বিকাশ নিজেই ধনী, সতীশের কাছ থেকে তাঁর অর্থের প্রয়োজন ছিল না। সতীশের হৃদ্‌যন্ত্রে ৯৮ শতাংশ ব্লকেজ ছিল। রক্তে শর্করার মাত্রাও বেশি ছিল। ময়নাতদন্তে কোনও ড্রাগের নমুনাও মেলেনি। তিনি জানান, স্বামীর মৃত্যুর কারণ প্রসঙ্গে তিনি নিঃসন্দেহ। এই বিষয়ে তিনি আর তদন্তও চান না। তিনি আরও বলেন, “এমন কোনও বড় মাপের আর্থিক লেনদেন হলে আমার স্বামী আমায় জানাতেন। আমার খারাপ লাগছে যে, তাঁর মৃত্যুর পর এ সব কথা উঠছে।”
হোলির পরের দিন মুম্বই থেকে দিল্লিতে আসেন সতীশ কৌশিক। সেখানে একটি ফার্মহাউসে বন্ধু-বান্ধবদের সঙ্গে হোলি পার্টিতে যোগ দেন। রাতেও ওই ফার্মহাউসেই ছিলেন অভিনেতা। রাত সাড়ে ১০টা নাগাদ তিনি ঘুমোতে যান। এরপরে রাত সাড়ে ১২টা নাগাদ তিনি হঠাৎ অস্বস্তি বোধ করেন। ম্যানেজারকে ফোন করে বুকে ব্যাথার কথা জানালে তাঁকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। হাসপাতালে পৌঁছনোর আগেই মাঝপথে তাঁর মৃত্যু হয়।
সানভী মালুর দাবি , কয়েক বছর আগে সতীশ কৌশিক তাঁর স্বামী বিকাশ মালুকে ১৫ কোটি টাকা ধার দিয়েছিলেন, সেই টাকা ফেরত দেননি বিকাশ। এই নিয়ে সতীশের সঙ্গে বচসাও হয়েছিল। ধার নেওয়া টাকা যাতে পরিশোধ করতে না হয়, তার জন্য হয়তো সতীশকে বিষ খাইয়েছেন তাঁর স্বামী বিকাশ।

রবিবার তারই পাল্টা জবাবে হোলির  পার্টির নাচের ভিডিয়ো পোস্ট করেন বিকাশ। সেখানে দেখা যায়, সাদা কুর্তা পরে নাচ করছেন সতীশ কৌশিক। বিকাশ লেখেন, “সতীশজী ৩০ বছর ধরে আমার পরিবারের একজন, অথচ আমার নামকে ভুল ভাবে ব্যবহার করা হচ্ছে। এই  বিপর্যয় আমার কল্পনারও বাইরে।  বিপর্যয় যখন আসে, তা আগে থেকে বোঝা যায় না। এটি নিয়ন্ত্রণের ক্ষমতাও কারোর নেই। আমার অনুরোধ, সকলের অনুভূতির সম্মান দিন। আমাদের সব আনন্দ উৎসবে সতীশজীকে খুব মিস করব।”

অন্যদিকে, দিল্লি পুলিশের তরফে জানানো হয়, অভিনেতা সতীশ কৌশিকের মৃ্ত্যু নিয়ে সানভী মালুর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। তাঁর বয়ান নিয়ে   ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।