লোকসভা ভোটের প্রচার বারাণসী থেকেই শুরু করতে চলেছেন মোদি 

Written by SNS December 16, 2023 8:47 pm

দিল্লি, ১৬ ডিসেম্বর – লোকসভা ভোটের প্রচার বারাণসী থেকেই শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার বারাণসীতে ২ দিনের সফরে যাচ্ছেন মোদি । রবিবার বারাণসী পৌঁছে ১৭ ও ১৮ ডিসেম্বর বারাণসী সফর করবেন প্রধানমন্ত্রী। এই ২ দিনে  ১৯ হাজার কোটি টাকার প্রকল্পের শিলান্যাস করবেন তিনি ।বারাণসী সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তিনটি নতুন ট্রেনের উদ্বোধনও করবেন তিনি । এর মধ্যে একটি নতুন বন্দে ভারত ট্রেনের উদ্বোধন করবেন। পাশাপাশি, জনসাধারণের উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। অংশ নেবেন একটি রোড শো-য় । সোমবার সকালে কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দেওয়ার কথা রয়েছে তাঁর।

বিভাগীয় কমিশনার কৌশল রাজ শর্মা জানিয়েছে, প্রধানমন্ত্রীর সফরের আগে শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে। বারাণসী জুড়ে আঁটোসাঁটো করা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা। অতিরিক্ত জওয়ান নিযুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীর যে সব জায়গায় কর্মসূচি রয়েছে সেখানে নিরাপত্তা ব্ জোরদার করা হচ্ছে।
বারাণসী সফরে প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী স্ব-নিধি প্রকল্প, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার মতো বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের সাথেও মত বিনিময় করবেন প্রধানমন্ত্রী। সাত তলা  স্বরভেদ মহামন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী । বিশ্বের বৃহত্তম ধ্যান কেন্দ্র যেখানে ২০ হাজার মানুষ এক সঙ্গে বসে ধ্যান করতে পারেন এই মন্দিরে।
বারাণসী সফরে মোদি  প্রায় ১০, ৯০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় নগর-ভাউপুর ডেডিকেটেড ফ্রেট করিডোর প্রকল্পের উদ্বোধন করবেন।