জীবন ঘুষখোর, ছেলের দুর্নীতির বিরুদ্ধে সরব বাবা বিশ্বনাথ 

Written by SNS April 17, 2023 5:41 pm

মুর্শিদাবাদ,১৭ এপ্রিল — তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার গ্রেফতারির পরই ছেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তৃণমূল বিধায়কের বাবা বিশ্বনাথ সাহা। অসহযোগিতা ও প্রমান লোপাটের দায়ে টানা ৬৫ ঘণ্টা জেরা শেষে বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় এজেন্সি। তারপর বীরভূমের সাঁইথিয়ার বাড়িতে বসে জীবনের বাবা বিশ্বনাথ সাহা ছেলের নানান কুকীর্তির পর্দা ফাঁস করলেন। তার কথায় পরিষ্কার  যে ওঁর এটাই ভবিতব্য ছিল। জীবন গ্রেফতার হওয়ায় তাঁরা বেঁচেছেন!

ছেলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে বিশ্বনাথের মন্তব্য, ‘‘ওর কাছে লোক আসত দেখতাম। কিন্তু আমার মুখ খোলার উপায় ছিল না। কারণ, এই ১০ দিন আগেও ও বলেছে, ‘তোকে হাজতে ভরে দেব।’ আমরা কিছু বলতে পারি না। কারণ ও ক্ষমতায় আছে। আমাকে সহ্য করে চলতে হয়।’’

জীবনকৃষ্ণের বাবার আরও অভিযোগ, ‘‘আমি আমার স্ত্রী, ছেলে এবং মেয়ের নামে পার্টনারশিপে ব্যবসা করতে গিয়েছিলাম। কিন্তু ও কমিশনারকে ফোন করে আমার আবেদন বাতিল করে দেয়।  আমি মিড-ডে মিলের লাইসেন্স পেয়ে গিয়েছিলাম। সিরিয়ালে এক নম্বরে নাম ছিল। কিন্তু সেই লাইসেন্স ও অন্য জনের কাছে টাকা খেয়ে তাকে দিয়ে দিল। আমার ব্যাপারেই তো ঘুষ খাচ্ছে, তো কী বলব!’’ তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমার এমনই ছেলে, যে নিজের বাপের কাছেও ঘুষ চাইত!’  জীবনের বাবা জানিয়েছেন, মিড ডে মিলের একটি টেন্ডারে তিনি রেশন ডিলার হিসাবে দরপত্র দিয়েছিলেন। তাঁর নামও ছিল উপরের দিকে। সেই সময়ে জীবন নাকি তাঁর বাবাকে বলেন, টাকা দিতে হবে। তবেই টেন্ডার পাওয়া যাবে। নইলে কাঁচি হয়ে যাবে তোমার নাম।