পুজোর পরেই উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ, জানালেন স্কুল সার্ভিস কমিশন

Written by SNS September 30, 2022 5:20 pm

কলকাতা,৩০ সেপ্টেম্বর — শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কোনও টালবাহানা দেখাতে চাইছে না নবান্ন। বৃহস্পতিবার প্রাইমারি শিক্ষক নিয়োগ ও প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। বৃহস্পতিবার স্কুল সার্ভিস কমিশন  বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল, অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহ থেকে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ ও ভেরিফিকেশন শুরু হবে। মোট ১৫৮৫ জনের ইন্টারভিউ নেবে কমিশন।

২০১৬ সালে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়েছিল। পরে সেই পরীক্ষার ফলাফল নিয়ে কলকাতা হাইকোর্টের মামলা হয়েছিল। এ বার হাইকোর্টের নির্দেশেই ফের ইন্টারভিউ তথা পারসোনালিটি টেস্ট শুরু হতে চলেছে।

শুক্রবার স্কুল সার্ভিস কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে westbengalssc.com-এ ঢুকে প্রার্থীরা তাঁদের ইন্টারভিউ তথা পারসোনালিটি টেস্টের ইনটিমেশন লেটার সংগ্রহ করতে পারবেন। পারসোনালিটি টেস্টের সঙ্গে তাঁদের শিক্ষার শংসাপত্রের অরিজিনাল কপি খতিয়ে দেখা হবে। কোনও প্রার্থী যদি আসল শংসাপত্র নিয়ে না আসেন তা হলে তাঁদের পারসোনালিটি টেস্ট হবে না। নির্ধারিত দিনে কোনও প্রার্থী যদি পৌঁছতে না পারেন তাহলে তাঁকে আর কোনও সুযোগ দেওয়া যাবে না।

স্কুল সার্ভিস কমিশন সূত্রে বলা হচ্ছে, অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে ইন্টারভিউ শুরু করার পর ডিসেম্বর থেকে নিয়োগ পত্র দেওয়ার কথা ভাবছে সরকার।