এয়ার ইন্ডিয়ার খাবারে পোকা ,সমাজমাধ্যমে সমালোচনার তুফান 

Written by SNS February 28, 2023 3:20 pm

মুম্বাই,২৮ ফেব্রুয়ারি — ফের বিতর্কের কেন্দ্রে এয়ার ইন্ডিয়ার খাবার।  বিমানে পরিবেশিত খাবারে জীবন্ত  ছবি দেখিয়ে টুইট করেন এক যাত্রী।  সেই টুইট ঘিরে সমাজমাধ্যমে তীব্র সমালোচনার মুখে পরে এয়ার ইন্ডিয়া। বিমান কতৃপক্ষ পরে একটি টুইট করে এইধরণের ঘটনার পুনরাবৃত্তি রুখতে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে দিয়েছে।

খারাপ খাবার পরিবেশন করা নিয়ে আবার বিতর্কের কেন্দ্রে এয়ার ইন্ডিয়া। বিমানে খারাপ খাবার দেওয়ার অভিযোগ উঠল বিমান সংস্থার বিরুদ্ধে। সম্প্রতি এয়ার ইন্ডিয়ার বিমানে চেপে মুম্বই থেকে চেন্নাই যাচ্ছিলেন মহাবীর জৈন নামে এক যাত্রী। বিজ়নেস ক্লাসে ভ্রমণ করার কারণে তাঁকে বিমানে খাবার পরিবেশন করা হয়। কিন্তু সেই খাবারের প্যাকেট খুলতেই তার ভিতরে একটি জীবন্ত পোকাকে ঘোরাফেরা করতে দেখা যায়। মহাবীর সেই ঘটনার ভিডিয়ো সঙ্গে সঙ্গে ক্যামেরাবন্দি করেন।  পরে তা টুইটারে আপলোড করেন।

 টুইটারে মহাবীর লেখেন, ‘‘এয়ার ইন্ডিয়ার বিজ়নেস ক্লাসে দেওয়া খাবারের মধ্যে পোকা পেলাম। স্বাস্থ্যবিধি মেনে এখানে খাবার দেওয়া হয় বলে মনে হচ্ছে না। আমার ফ্লাইট ছিল এআই৬৭১। সেই বিমানে আমি মুম্বই থেকে চেন্নাই যাচ্ছিলাম। সেখানেই এই অভিজ্ঞতা হয়।’’

টুইটারে এয়ার ইন্ডিয়াকে ট্যাগ করেছিলেন মহাবীর। তাঁর টুইটকে কেন্দ্র করে বিভিন্ন জন বিভিন্ন মন্তব্য করার পর টনক নড়ে বিমান সংস্থার। এয়ার ইন্ডিয়ার তরফে পাল্টা টুইট করে ক্ষমা চাওয়া হয়। এয়ার ইন্ডিয়ার তরফে টুইট করে লেখা হয়, ‘‘আমাদের পরিষেবা গ্রহণ করার পর আপনার এ রকম অভিজ্ঞতা হয়েছে বলে আমরা দুঃখিত। আমরা স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য কঠোর ব্যবস্থা অনুসরণ করি। আপনার অভিযোগের উপর ভিত্তি করে আমরা যথাযথ পদক্ষেপ করব।’’অতীতেও একাধিক বার এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে খারাপ খাবার পরিবেশন করার অভিযোগ উঠেছে।