প্রত্যেক কর্মী টিফিন সেরে আধ ঘণ্টা নাক ডেকে ঘুম

Written by SNS March 17, 2023 5:05 pm

প্রতীকী ছবি(Getty Images)

বেঙ্গালুরু, ১৭ মার্চ– আহা! অফিসে যদি একটু ভাত ঘুম দেওয়া যেত তাহলে তো স্বর্গ সুখ। কিন্তু ভাবছেন গোটা বিশ্বে এমন কোম্পানি আছে নাকি যারা এই সুখ কর্মীদের দেবে ? আছে, আছে। আমাদের ভারতেই আছে এমন কোম্পানি যারা তাদের কর্মীদের এই সুখ দিতে চলছে। 

দুপুর ২টো থেকে আড়াইটে অবধি অফিসের কাজ বন্ধ। প্রত্যেক কর্মী টিফিন সেরে আধ ঘণ্টা দিব্যি নাক ডাকিয়ে ঘুমিয়ে নিতে পারবেন। কেউ বারণ করবে না। বরং না ঘুমোলেই ভীষণ রেগে যাবেন বস। এই কোম্পানি প্রতি বছর ১৭ মার্চ অর্থাৎ বিশ্ব ঘুম দিবসে ছুটিও ঘোষণা করেছে।

বেঙ্গালুরুর ওয়েকফিট কোম্পানি বিশ্ব ঘুম দিবসে ছুটি ঘোষণা করেছে। অন্যান্য ন্যাশনাল হলিডে-র মতো ১৭ মার্চও ছুটি পাবেন কর্মীরা। তাছাড়া প্রতিদিন অফিসে ঠিক ২ থেকে আড়াইটে অবধি পাওয়ার ন্যাপ নেওয়ার সুযোগও থাকবে।

ওয়েকফিটের কর্ণধার চৈতন্য রামালিঙ্গগৌড়া বলেছেন, ঘুমই হল মেডিসিন। দিবানিদ্রা মোটেও খারাপ নয়। পাওয়ার ন্যাপ তো শরীরের মেডিসিনের মতো। তার যে কত উপকারিতা তা বলে বোঝানো যাবে না। দুপুরের পরে কাজে একটু ঢিলেমি আসে। অনেক কর্মীই ঝিমিয়ে পড়েন। সেই সময় যদি তাঁদের একটু ঘুমিয়ে নিতে দেওয়া যায় তাহলে কাজে এনার্জি আসবে। ঘুম ঘুম ভাবটাও চলে যাবে আর নতুন করে কাজে মনও বসবে। আধ ঘণ্টা ঝিমিয়ে, বাইরে গিয়ে আড্ডা না মেরে বরং একটু ঘুমিয়ে নিলেই কাজে দেয়। তাই এই ব্যবস্থা।