গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল

Written by SNS April 17, 2023 3:02 pm

দিল্লি, ১৭ এপ্রিল – কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১১১ জন, রবিবারের তুলনায় প্রায় ১ হাজার কম। গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৭ জন করোনা রোগী। রবিবার দেশে মোট ১০ হাজার ৯৩ জন করোনা আক্রান্তের খবর মেলে।

এপ্রিল মাসের প্রথম থেকেই ঊর্ধ্বমুখী ছিল করোনা সংক্রমণ । গত চারদিন ধরে করোনা গ্রাফ ছিল ১০ হাজারের উপর। তবে সোমবারের করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা স্বস্তি দেয় । গত ৫ দিনে এই প্রথম ১০ হাজারের নিচে নামল করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী , বর্তমানে দেশের মোট সক্রিয় রোগীর সংখ্যা ৬০ হাজার ৩১৩।পরিসংখ্যান অনুযায়ী, দেশে এই মুহূর্তে দৈনিক সংক্রমণের হার ৮.৪০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় যে ২৭ জন মারা যান , তাঁদের মধ্যে ৬ জন গুজরাতের বাসিন্দা, ৪ জন উত্তরপ্রদেশের বাসিন্দা। এ ছাড়া, রাজস্থানে ৩ , দিল্লিতে ৩ জন এবং মহারাষ্ট্রে ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ু, কেরল, ছত্তীসগঢ়, ঝাড়খণ্ড, বিহার, হিমাচল প্রদেশ থেকে এক জন করে করোনা আক্রান্ত রোগী মারা যান।

দেশের করোনা পরিস্থিতি এখনও পর্যন্ত সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি সরকারের। হাসপাতালগুলির করোনা মোকাবিলার প্রস্তুতি কেমন, তা খতিয়ে দেখতে মহড়ার আয়োজনও করা হয়েছে। গত ১০ ও ১১ এপ্রিল দেশের প্রায় ৩৩,৬৮৫ টি হাসপাতালে মক ড্রিল করা হয়েছে।স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত ২২০.৬৬ কোটি করোনা টিকা দেওয়া হয়েছে।