আব তো বকশ দে… অউর বরদাস্ত নেহি হোতা’ লিখেন ধর্মেন্দ্র

Written by SNS August 2, 2023 4:03 pm

গুরুগ্রাম হিংসা থামাতে টুইট করলেন সোনুও
মুম্বই, ২আগস্ট– গত কয়েক দিন ধরেই উত্তপ্ত গুরুগ্রাম । মসজিদে আগুন লাগানোর ঘটনায় ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ৫ জন। এবার গুরুগ্রামের ঘটনা নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেতা ধর্মেন্দ্র এবং সোনু সুদ ।

টুইটারে এই দুই অভিনেতা গুরুগ্রামের ঘটনা নিয়ে টুইট করলেন । ধর্মেন্দ্র তাঁর ‘গুনেগার’ ছবির দৃশ্য এবং সংলাপ বেছে নিয়েছেন গুরুগ্রামের প্রতিবাদের ঘটনায়। সেই ছবির একটি দৃশ্য টুইট করে অভিনেতা লেখেন ‘ইয়ে কাহার কিঁউ, কিসলিয়ে… বকশ দে মালিক… আব তো বকশ দে… অউর বরদাস্ত নেহি হোতা’। অর্থাৎ ‘এত হিংসা কেন, কীসের জন্য, হে ঈশ্বর দয়া করুন, আর সহ্য করা যাচ্ছে না।’

অভিনেতা সোনু সুদকে নেটিজেনদের একাংশ ‘মসিহা’ আখ্যা দিয়েছিলেন কোভিড পরবর্তী সময়ে। দেশের মধ্যে ঘটা যে কোনও প্রতিকূল পরিস্থিতিরই প্রতিক্রিয়া সাধারণত দিয়ে থাকেন সোনু। গুরুগ্রামের ঘটনার পর চার লাইনের একটি শায়েরি টুইট করেছেন অভিনেতা। সেখানে লেখা ‘না কিসি কা ঘর জ্বলা/না কিসি কি দুকান/বাস জ্বল রহি হ্যায় ইনসানিয়াত/দেশ রহা শ্মশান’। অর্থাৎ কারও ঘর জ্বলছে না, কারও দোকানও জ্বলছে না, শুধু পুড়ে যাচ্ছে মানবতা। দেশ পরিণত হয়েছে শ্মশানে।

প্রসঙ্গত, সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনায় গুরুগ্রামে একের পর এক জায়গায় পরপর হামলা চলছে। মসজিদে আগুন লাগিয়ে দেওয়ার পর সেখানকার এক রেস্তোরাঁতেও আগুন লাগিয়ে দেওয়া হয়। দুষ্কৃতীরা লাঠি, পাথর সহযোগে আক্রমণ চালায়। তাঁদের মুখে ছিল ‘জয় শ্রী রাম’ স্লোগান। সব মিলিয়ে এখনও পর্যন্ত ৫ জন প্রাণ হারিয়েছেন এই ঘটনায়। সংখ্যাটা বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।