লাইভে যুবকের আত্মহত্যা থামাল সুদূর ক্যালিফোর্নিয়া থেকে আসা ফেসবুকের মেইল 

Written by SNS February 3, 2023 4:31 pm
লখনউ, ৩ ফেব্রুয়ারি — লাইভস্ট্রিমে এসে আত্মহত্যায় উদ্যত যুবকের প্রাণ বাচাল সুদূর ক্যালিফোর্নিয়ার ফেইসবুক অফিসে বসে থাকা কর্মীরা। ফেইসবুক সদর দফতর ক্যালিফোর্নিয়া থেকে এ দেশের পুলিশকে ইমেল করে সতর্ক করা হয়। দেখানো হয় যুবকের অ্যাকাউন্ট। সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয় পুলিশ। প্রাণ বাঁচে যুবকের।

এই ঘটনা গাজিয়াবাদের। ওই যুবকের নাম অভয় শুক্লা (২৩)। উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা হলেও, বর্তমানে একা গাজিয়াবাদে থাকতেন। সম্প্রতি তিনি জুয়ায় ৯০ হাজার টাকা খোয়ান। এরপরই চরম আর্থিক সঙ্কটের মধ্যে পড়েন। পরিবারের থেকেও নাকি গালমন্দ করা হয় তাঁকে। শেষে তিনি সিদ্ধান্ত নেন, এই জীবন আর রাখবেন না। ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করার কথা বলেন। যে মুহূর্তে যুবক আত্মহত্যার কথা উল্লেখ করেন, সেই মুহূর্তে অ্যাকটিভ হয়ে যায় ফেসবুকের মেটা ভার্সন।

ফেসবুকের মালিকানাধীন সংস্থা মেটার সদর দফতর ক্যালিফোর্নিয়া থেকে উত্তরপ্রদেশ পুলিশের সঙ্গে ইমেইল মারফত যোগাযোগ করা হয়। এরপরই সঙ্গে সঙ্গে পদক্ষেপ করে পুলিশ।

রাজ্য জিডিপি অফিসের মিডিয়া সেন্টারে ইমেল আসার পরই পুলিশ ওই যুবকের লোকেশন ট্র্যাক করার চেষ্টা করে। খুব দ্রুত যুবকের অবস্থান জেনে তাঁর বাড়িতে চলে যায় পুলিশ। দরজা ভেঙে ওই যুবককে উদ্ধার করা হয়।