গ্যাংস্টার- আইএসআই যোগসাজশ ! দেশের ৭২ জায়গায় এনআইএ অভিযান   

Written by SNS February 21, 2023 5:20 pm

দিল্লি ,২১ ফেব্রুয়ারি — দেশের দোর্দণ্ডপ্রতাপ গ্যাংস্টারদের সঙ্গে যোগ রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর. গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতেই দেশের ৭২টি জায়গায় তল্লাশি চালায় এনআইএ। উত্তরপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি-এনসিআর, রাজস্থান-সহ দেশের বিভিন্ন জায়গায় মঙ্গলবার তল্লাশি অভিযান চলে. এনআইএ সূত্রে খবর, উত্তরপ্রদেশের পিলিভীটে এক অস্ত্র পাচারকারীর  বাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর অস্ত্র উদ্ধার করা হয়। এনআইএ-র দাবি, এই অস্ত্রগুলি পাকিস্তান থেকে ভারতে পাচার করা হয়।

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং নীরজ বাওয়ানা গ্যাংয়ের বেশ কয়েক জন সদস্যকে দিন কয়েক আগে গ্রেফতার করা হয়। তাঁদের জেরা করে দেশের বেশ কয়েকটি জায়গার হদিস পাওয়া যায়, বহু তথ্যও মেলে। এরপর মঙ্গলবার তল্লাশি অভিযানে নামে এই তদন্তকারী সংস্থা, উদ্ধার হয় আরও কিছু অস্ত্রশস্ত্র । ২০২২-এর অক্টোবরে এই যোগসাজশের হদিস পেয়েছিল এনআইএ। সন্ত্রাসবাদী, মাদক পাচারকারী এবং গ্যাংস্টারদের মধ্যে যোগসাজশের গোপন তথ্য মেলার পর ৫টি রাজ্যের ৫০টি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল তদন্তকারী সংস্থাটি।

আইএসআই-গ্যাংস্টার যোগাযোগের মামলায় এই নিয়ে চতুর্থ বার অভিযানে নামল এনআইএ। তদন্তকারী সংস্থাটির এক সূত্রের দাবি, ধৃতদের জেরা করে আইএসএআই এবং গ্যাংস্টারদের যোগসাজশের তথ্য প্রকাশ্যে আসে। ইতিমধ্যেই ধৃত দুষ্কৃতীদের বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা রুজু করা হয়েছে। ধৃতদের কাছ থেকে বিপুল অস্ত্র উদ্ধার হয়েছে বলেও ওই সূত্রের দাবি।

এনআইএ জানায়, এই নেটওয়ার্ক এবং যোগসাজশ ভেঙে দিতে তাদের লাগাতার অভিযান চলবে।