সিবিআই দফতরে সিসোদিয়া গেলেন রোড শো করে, কতদিন জেলে আটকে রাখবে, প্রশ্ন কেজরিওয়ালের

Written by SNS October 17, 2022 5:29 pm

দিল্লি, ১৭ অক্টোবর– সিসোদিয়া সোমবার বীরত্ব জাহির করতে রোড শো করে গিয়েছেন সিবিআই দফতরে। গতকাল থেকে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং সিসোদিয়া একে অপরকে ভগৎ সিংয়ের সঙ্গে তুলনা করে চলেছেন। বলেছেন, ভগৎ সিংকে যেমন জেলের লৌহ কপাটের ভিতরে আটকে রাখা যায়নি, তাঁদেরকেও যাবে না। সেই বিরত দেখতে রোড শো করে সিবিআই দফতরে পৌঁছলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর অফিসারেরা তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন। সিসোদিয়া নিজে এবং আপের নেতারা ধরেই নিয়েছেন, দিল্লির উপ মুখ্যমন্ত্রীকে যে কোনও মুহূর্তে গ্রেফতারের কথা ঘোষণা করতে পারে সিবিআই।

তার একটু আগে কেজরিওয়াল টুইট করে বলেছেন, সিসোদিয়াকে কতদিন জেলে আটকে রাখবে সিবিআই? তারপর নিজেই বলেছেন, কম করে ৮ ডিসেম্বর পর্যন্ত। কারণ ওই দিন গুজরাত ও হিমাচলপ্রদেশের ভোটের ফল প্রকাশিত হবে। ভোটের প্রচার থেকে সিসোদিয়াকে দূরে রাখতেই সিবিআইকে দিয়ে এই ষড়যন্ত্র করেছে বিজেপি।

মদনীতি নিয়ে তদন্তে দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে সোমবার তলব করে সিবিআই। সোমবার  সকাল ১১ ‘টার একটু পরেই দিল্লিতে সিবিআইয়ের সদর দফতরে যান তিনি।

মদনীতি নিয়ে সিবিআই তদন্ত চালাচ্ছে দিল্লির উপ রাজ্যপাল বিকে সাক্সেনার নির্দেশে। গতকাল তাই উপ রাজ্যপালকে ফের একদফা আক্রমণ শানান মণীশ। সিবিআইয়ের নোটিস পাওয়ার পরই অভিযোগ তোলেন, দিল্লির আইন শৃঙ্খলা ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। প্রসঙ্গত, দিল্লির পুলিশ প্রশাসন কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রনাধীন। স্বরাষ্ট্র মন্ত্রক ও উপ রাজ্যপালের কাছে জবাবদিহি করে থেকে তাঁরা।