রতন টাটাকে ফোনে প্রাণনাশের হুমকি,  তদন্তে মুম্বাই পুলিশ 

Written by SNS December 16, 2023 4:37 pm

টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা। (File Photo: AFP)

মুম্বাই , ১৬ ডিসেম্বর – শিল্পপতি রতন টাটার নিরাপত্তা কঠোর করেছে মুম্বাই পুলিশ। প্রবীণ শিল্পপতি রতন টাটার কাছে প্রাণনাশের হুমকি দিয়ে ফোন আসে।  টাটা সন্স’-এর প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির মতোই পরিণতি হবে সংস্থার আর এক প্রাক্তন চেয়ারম্যান রতন টাটার— এই মর্মে হুমকি ফোনটি  আসে। একথা জানতেই সতর্ক হয়ে যায় মুম্বাই পুলিশ। প্রবীণ শিল্পপতির নিরাপত্তা আঁটো সাঁটো করা হয়। কে বা কারা এই হুমকি-ফোনের সঙ্গে যুক্ত তার তদন্তে নামে পুলিশ। তদন্তে নেমে কেবল অভিযুক্ত ব্যক্তি সম্পর্কে নানা তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা।

 
সূত্রের খবর , হুমকি ফোনটি এসেছিল কর্নাটক থেকে। কিন্তু যিনি ফোন করেছিলেন, তাঁর বাড়ি মহারাষ্ট্রের পুণেতে। অভিযুক্তের পুণের বাড়ি গিয়ে পুলিশ জানতে পারে যে, তিনি চার-পাঁচ দিন আগেই বাড়ি ছেড়ে ‘নিরুদ্দেশ’ হয়ে হয়ে গিয়েছেন। স্বামীর খোঁজ না পেয়ে শেষে স্থানীয় থানায় ডায়েরি করেন অভিযুক্তের স্ত্রী। স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে, অভিযুক্ত এমবিএ ডিগ্রিধারী। এর পাশাপাশি তিনি ইঞ্জিনিয়ারিংয়েরও পাঠও নিয়েছিলেন। কিন্তু তাঁর একাধিক মানসিক সমস্যা রয়েছে বলে জানিয়েছেন অভিযুক্তের স্ত্রী। প্রাথমিক ভাবে তদন্তকারীরা জানতে পেরেছেন, বাড়িতে কাউকে কিছু না বলেই ফোন নিয়ে বেরিয়ে যান অভিযুক্ত। পুলিশের অনুমান, ওই ফোন থেকেই হুমকি-বার্তা দিয়েছিলেন অভিযুক্ত। তাঁর খোঁজে তদন্ত চালাচ্ছে মুম্বই পুলিশের বিশেষ শাখা।

 ২০২২ সালের ৪ সেপ্টেম্বর এক গাড়ি দুর্ঘটনায় মারা যান সাইরাস মিস্ত্রি। সেই দুর্ঘটনার নেপথ্যে কোনও চক্রান্ত বা নাশকতার প্রমাণ এখনও পর্যন্ত মেলেনি। কিন্তু হুমকি-ফোনের পরেই সতর্ক মুম্বই পুলিশ তদন্তের জন্য বিশেষ টিম তৈরি করে। তদন্তে একাধিক প্রযুক্তিগত সাহায্য নেওয়া হয়।