করোনা আতঙ্কে ২০২০ থেকে ঘরবন্দি মা-মেয়ে! দরজা ভেঙে উদ্ধার করল পুলিশ

Written by SNS December 24, 2022 4:14 pm

অমরাবতী, ২৪ ডিসেম্বর– ২০২০ সালের কোভিডের আতঙ্ক সত্যিই ভোলা খুব মুশকিল। কিন্তু তাও তা ভুলিয়ে গোটা বিশ্ব এগিয়ে চলেছে জীবনে। যদিও ফের সেই গ্রাস আসার সম্ভাবনা দেখা দিয়েছে। কিন্তু তাই বলে  সেই ২০২০ সাল থেকেই করোনা আতঙ্কে নিজেদের ঘরবন্দি করে রেখেছেন এই মা ও মেয়ের ঘটনা সত্যিই নাড়িয়ে দেওয়ার মত । আড়াই বছরেরও বেশি সময় ধরে সূর্যের আলোটুকুও দেখেননি তাঁরা। ভাইরাসে আক্রান্ত হওয়ার তীব্র আতঙ্কে ছোট্ট একচিলতে ঘরেই দিনের পর দিন নিজেদের আটকে রেখেছিলেন দুজন। শেষমেষ পরিস্থিতি এমনই হল, যে, ঘরের দরজা ভেঙে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করতে হল দুজনকেই।

ঘটনাটি ঘটেছে অন্ধপ্রদেশের কাকিনাড়া জেলার কুয়েরু গ্রামে। সূত্রের খবর ২০২০ সালের মার্চ মাস থেকেই ৪৪ বছর বয়সি কে মণি এবং তাঁর ২১ বছর বয়সি মেয়ে কে দুর্গা ভবানী নিজেদের বাড়ির একটি ছোট্ট ঘরে সকলের থেকে আলাদা হয়ে থাকতে শুরু করেন। করোনা অতিমহামারীতে আক্রান্ত হওয়ার চূড়ান্ত ভয় থেকেই এমন পদক্ষেপ নিয়েছিলেন দুজনে। সেই থেকেই প্রায় ৩ বছর কারও সঙ্গে দেখা করা তো দূর, ঘরের বাইরেও পা রাখেননি মা-মেয়ে। এমনকি, মণির স্বামী কে সুরি বাবুর সঙ্গেও গত ৪ মাস দেখা করা বন্ধ করে দিয়েছিলেন দুজনে। তিনি খাবার আনা সত্ত্বেও তাঁকে ফিরিয়ে দেওয়া হয়।

দিন কয়েক আগেই বন্ধ ঘরের ভেতর থেকে দুজনের তীব্র আর্তনাদ ভেসে আসছিল। এরপরেই গত মঙ্গলবার পুলিশ এবং স্বাস্থ্য দফতরকে খবর দেন কে সুরি। পুলিশ এসে ঘরের দরজা ভেঙে উদ্ধার করে দুজনকে। পুলিশ সূত্রে জানা গেছে, ঘরের ভিতরে এক কোণে একটি কম্বল মুড়ি দেওয়া অবস্থায় মেঝেতে পড়ে কাঁপছিলেন দুজনে। অনেক বোঝানোর পর ঘর থেকে বেরোতে রাজি হন তাঁরা। দুজনকে উদ্ধার করে কাকিনাড়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।