উদ্বেগ বাড়িয়ে এক দিনে ২০ শতাংশ বৃদ্ধি পেল করোনা সংক্রমণ

Written by SNS April 20, 2023 5:23 pm

দিল্লি, ২০ এপ্রিল – উদ্বেগ বাড়াচ্ছে করোনা। এক দিনে ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৫৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯ জনের। দিল্লিতে ৬ জন, মহারাষ্ট্রে ৪ জন এবং উত্তরপ্রদেশে ৪ জনের মৃত্যু হয়েছে । বৃহস্পতিবার নতুন আক্রান্তের সংখ্যা যোগ করে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৫,২৮৬ জন।

 কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বুধবার দেশে ১০,৫৪২ জন করোনা আক্রান্ত হন। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই এক ধাক্কায় সংখ্যা প্রায় ২০ শতাংশ বেড়ে ১২ হাজার ৫৯১ হয়েছে। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল আরও কম। করোনার এই প্রতিদিনের উর্দ্ধমুখী গ্রাফ দেখে আবার আতঙ্ক ফিরে এসেছে।
চিকিৎসকদের অনুমান, ওমিক্রনের উপরূপ এক্সবিবি.১.১৬-এর কারণেই দেশ জুড়ে আবার নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা। যদিও চিকিৎসকদের দাবি, এই পরিস্থিতিতে আতঙ্কিত হওয়ার কোনও প্রয়োজন নেই। তবে করোনা বিধি মেনে চলার এবং বুস্টার টিকা নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এই আবহেই করোনা আক্রান্ত হয়েছেন  প্রতিরক্ষামন্ত্রী  রাজনাথ সিং। আপাতত হোম কোয়ারান্টিনে রয়েছেন তিনি। যদিও তাঁর মৃদু করোনা হয়েছে বলে জানা গেছে । সরকারি বিবৃতি প্রকাশ করে প্রতিরক্ষা মন্ত্রীর করোনা আক্রান্তের খবর জানানো হয়েছে। একদল ডাক্তারও তাঁকে দেখেছেন। তাঁকে আপাতত বিশ্রাম নেওয়ারই পরামর্শ দেওয়া হয়েছে।

সম্প্রতি করোনা আক্রান্ত হন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি সোমবার টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর দেন। তিনি জানান তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। টুইটে লেখেন, “গত কয়েকদিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন সতর্ক থাকুন এবং সেরকম হলে টেস্ট করিয়ে নিন।” এখনও পর্যন্ত দেশে মোট ৪ কোটি ৪৮ লক্ষ ৫৭ হাজার ৯৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন।  সুস্থ হয়ে উঠেছেন, ৪ কোটি ৪২ লক্ষ ৬১ হাজার ৪৭৬ জন।