বীরভূমে তৃণমূলের সাফল্যে তিহাড়ে উচ্ছ্বসিত অনুব্রত

Written by SNS July 12, 2023 5:10 pm

পাটনা, ১২ জুলাই– গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রত বর্তমানে তিহাড় জেলে বন্দি। তার সঙ্গেই বন্দি তার মেয়ে সুকন্যাও। বুধবার অসুস্থতার কারণে রাউস অ্যাভিনিউ কোর্টে ভারচুয়ালি পেশ করা হয় তাঁকে। একইসঙ্গে ভারচুয়ালি হাজিরা দেন বিকাশ মিশ্র, এনামুল। সশরীরে হাজিরা দেন সতীশ কুমার, সায়গল হোসেন, মণীশ কোঠারি এবং অনুব্রতকন্যা সুকন্যা মণ্ডল।

এদিকে, শুনানি শেষে অনুব্রতর আইনজীবী সম্পৃক্তা ঘোষাল জানান, অসুস্থতার কারণেই এদিন সশরীরে উপস্থিত হতে পারেননি অনুব্রত। তবে জেলে বসেও পঞ্চায়েত নির্বাচনে তাঁর এলাকা কী ফল করল, তা জানতে উৎসাহ ছিল প্রবল। আইনজীবীই তাঁকে জানান, বীরভূমে তৃণমূলের জয়জয়কারের কথা। যা শুনে দারুণ খুশি কেষ্ট। তবে সশরীরে দলের পাশে না থাকতে পারায় তিনি কষ্ট পাচ্ছেন বলেও জানান কেষ্ট। 

পঞ্চায়েত ভোটের সময় নিজের গড়ে নেই কেষ্ট। তা সত্ত্বেও অনুব্রতহীন বীরভূমে দাপট দেখিয়েছে তৃণমূল কংগ্রেস। জেলা পরিষদের ৫২টি আসনের মধ্যে ৫১টিই ঘাসফুল শিবিরের দখলে। তিহাড়ে বসেই সে খবর পৌঁছে গিয়েছে দোর্দণ্ডপ্রতাপ নেতার কাছে। আর তাতেই উচ্ছ্বসিত কেষ্ট।

এদিন অনুব্রদের শুনানির সময় বিচারপতি জানতে চান গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র কোথায়? তাতে আইনজীবী জানান, সরকার বিনয় মিশ্রকে পলাতক ঘোষণা করেছে।

রাউস অ্যাভিনিউ কোর্টে ১৮ আগস্ট মামলার পরবর্তী শুনানি। তবে তার আগে ১৮ জুলাই দিল্লি হাই কোর্টে জামিনের আবেদনের শুনানি রয়েছে অনুব্রত মণ্ডলের।