ফের ডেঙ্গি আক্রান্তের মৃত্যু কলকাতায়

Written by SNS September 20, 2023 7:24 pm

Close up a Mosquito sucking human blood_set B-4

কলকাতা, ২০ সেপ্টেম্বর – ফের ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হল কলকাতায়। দক্ষিণ দমদমে মৃত্যু হয় ২৭ নম্বর ওয়ার্ডের স্কুলছাত্রী সংযুক্তা পালের। সংযুক্ত সপ্তম শ্রেণিতে পড়ত। একদিন আগেই প্রবল জ্বর আসে ওই নাবালিকার। এরপরই পরিবারের সদস্যরা তাঁকে ভিআইপি রোডের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় এদিন সকালে মৃত্যু হয় তার।

মতিঝিল গার্লস হাইস্কুলের সপ্তম শ্রেণিতে পড়ত সংযুক্তা। এদিন সকাল সাড়ে এগারোটা নাগাদ তার মৃত্যু হলে পরিবারে শোকের ছায়া নেমে আসে। এই নিয়ে দক্ষিণ দমদমে ৫ জন ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হল বলে জানা গিয়েছে। গত কয়েকদিনে গোটা রাজ্যে হু হু করে বেড়েছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই মুহূর্তে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ২৭২ জন। শহরে আক্রান্তের সংখ্যা ৪ হাজারের বেশি। গ্রামাঞ্চলে সেই সংখ্যা ১০ হাজারের বেশি।
ডেঙ্গি দমনে এখন নড়েচড়ে বসেছে কলকাতা পুরসভা । বাতিল হয়ে গিয়েছে পুরসভার সমস্ত স্বাস্থ্যকর্মীদের ২ মাসের ছুটি। শুরু হয়েছে ড্রোন নজরদারি। পাশাপাশি ডেঙ্গি ঠেকাতে সতর্ক করা হয়েছে পুজো কমিটিগুলিকেও। কোনওভাবেই যাতে মণ্ডপ সংলগ্ন এলাকায় জল না জমে সে বিষয়ে বিশেষ সতর্কবার্তা দেওয়া হয়েছে ।