গোটা বিশ্বের ৮০,০০০ মহিলার অশ্লীল ছবি এবং ভিডিয়ো হ্যাক করে গ্রেফতার

Written by SNS April 19, 2023 8:16 pm

দিল্লি, ১৯ এপ্রিল– গোটা বিশ্ব জুড়ে শয়ে শয়ে মহিলার অশ্লীল ছবি এবং ভিডিয়ো হ্যাক করে আইনের জালে এক ব্যক্তি। ম্যালওয়্যার ব্যবহার মহিলাদের ওয়েবক্যাম হ্যাক করে নিজের ঘরে বসেই তাঁদের অশ্লীল ছবি এবং ভিডিয়ো দেখতেন ওই ব্যক্তি। সম্প্রতি তাঁকে গ্রেফতার করেছে এফবিআই।

অভিযুক্তের নাম ক্রিস্টোফার টেলর। বয়স ৬০। এফবিআই সূত্রে খবর, টেলর এক ধরনের ম্যালওয়্যার ব্যবহার করে ৭৭২ জনের ওয়েব ক্যাম নিজের নিয়ন্ত্রণে আনেন। তার মাধ্যমেই মহিলাদের অন্তরঙ্গ মুহূর্তগুলিতে নজরদারি চালাতেন। আর এ ভাবেই সেই সব মহিলাদের ৮০ হাজার ছবি এবং ভিডিয়ো হ্যাক করে নেন টেলর।

গোপন সূত্রে এফবিআই খবর পেয়েছিল যে, ব্রিটেনের এক ব্যক্তি ঘরে বসে মহিলাদের ছবি এবং ভিডিয়ো হ্যাক করছেন। তদন্তের জন্য জর্জিয়ার এক ছাত্রীর ল্যাপটপ পরীক্ষা করে এফবিআই। দেখা যায়, তাঁর কম্পিউটার হ্যাক করা হয়েছে ম্যালওয়্যার ব্যবহার করে। যে ম্যালওয়্যার ব্যবহার করা হয়েছে সেটির লিঙ্ক আবার সরাসরি টেলরের হ্যাকিং সিস্টেমের সঙ্গে জড়িত। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়, ২০১০ সাল থেকে এ ভাবেই হ্যাকিংয়ের কাজ করে চলেছেন টেলর।

এফবিআই সূত্রে খবর, ২০১০-১৬ সালের মধ্যে টেলর ৮০ হাজার ছবি এবং ভিডিয়ো হ্যাক করেছিলেন। গ্রেফতার হওয়ার আগে কয়েক হাজার ফাইল ডিলিটও করে দিয়েছিলেন তিনি।