জুনে হচ্ছে না মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হচ্ছে না, পরিবর্তিত পরীক্ষাসূচি পরে ঘােষণা হবে। পরীক্ষা কবে হবে, তা নিয়ে সিদ্ধান্ত ঘােষণা করবে শিক্ষা দফতর।

Written by SNS Kolkata | May 17, 2021 9:47 am

প্রতীকী ছবি (File Photo: IANS)

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হচ্ছে না, পরিবর্তিত পরীক্ষাসূচি পরে ঘােষণা হবে। পরীক্ষা কবে হবে, তা নিয়ে সিদ্ধান্ত ঘােষণা করবে শিক্ষা দফতর। শনিবার জানালেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। 

তিনি বলেন, ‘মে মাসে পরীক্ষা নেই। পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত শিক্ষা দফতর আলাদা করে জানিয়ে দেবে।’ নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ১ জুন থেকে মাধ্যমিক এবং ১৫ জুন থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। 

প্রসঙ্গত, রবিবার থেকে ৩০ মে পর্যন্ত কার্যত লকডাউন ঘােষণা করেছে রাজ্য সরকার। ১৫ দিনের জন্য জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দফতরগুলি বাদে, সব সরকারি, বেসরকারি দফতর বন্ধ রাখার কথা ঘােষণা করা হয়েছে। 

লােকাল ট্রেন আগেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার বাস, মেট্রো এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জরুরি প্রয়ােজন ছাড়া ট্যাক্সি এবং অটোও চলাচল করবে না। আগের মতােই বন্ধ থাকবে সব শিক্ষা প্রতিষ্ঠান। প্রয়ােজন ছাড়া রাত ৯ টা থেকে পর দিন ভাের ৫ টা পর্যন্ত বাইরে বেরনাে নিষিদ্ধ করেছে রাজ্য।