১২ সেপ্টেম্বর সারা দেশে হবে নিট পরীক্ষা

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান আগামী ১২ সেপ্টেম্বর নিট পরীক্ষার নির্ঘণ্ট ঘােষণা করলেন।মঙ্গলবার পরীক্ষার জন্য আবেদন নেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

Written by SNS Delhi | July 13, 2021 2:44 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান আগামী ১২ সেপ্টেম্বর নিট পরীক্ষার নির্ঘণ্ট ঘােষণা করলেন। আজ মঙ্গলবার এই পরীক্ষার জন্য আবেদন নেওয়ার প্রক্রিয়া শুরু হবে। সােমবার শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান টুইট করে জানান, ২০ ২১ সালের নিট পরীক্ষা হবে সেপ্টেম্বরের ১২ তারিখ।

আজ বিকেল ৫ টা থেকে অ্যাপ্লিকেশন প্রক্রিয়া হবে। এনটিএ ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষায় বসার আবেদন করা যাবে। কোভিড প্রােটোকল মেনে সারাদেশে এই পরীক্ষা হবে।

সামাজিক দূরত্ববিধি ও কোভিডের সতর্কতা সুনিশ্চিত করার জন্য শহর বাড়িয়ে দেওয়া হয়েছে। ১৫৫ টি শহরের বদলে ১৯৮ টি শহরে এবার নিট পরীক্ষা হবে।

পাশাপাশি, ২০২০ সালের চেয়ে এবার কেন্দ্রের সংখ্যাও বাড়ছে। গত বছর মােট ৩ হাজার ৮৬২ টি কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। এবার কেন্দ্রের সংখ্যা বাড়ানাে হচ্ছে কারণ, পরীক্ষার্থীরা যাতে করােনাবিধি মেনে পরীক্ষা দিতে পারেন। পরীক্ষা কেন্দ্রেই পরীক্ষার্থীদের মাস্ক দেওয়া হবে। সেই সঙ্গে ব্যবস্থা থাকছে স্যানিটাইজেশন।