বাতিল মাধ্যমিক? চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী

নির্ধারিত সময়ে মাধ্যমিক সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি।তবে মাধ্যমিক বাতিল না পিছিয়ে দেওয়া হবে তা সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী।

Written by SNS Kolkata | May 12, 2021 5:24 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS) এবং প্রতীকী ছবি (File Photo: iStock)

নির্ধারিত সময়ে মাধ্যমিক সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি কল্যানময় গঙ্গোপাধ্যায়। তবে মাধ্যমিক বাতিল না পিছিয়ে দেওয়া হবে তা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মধ্যশিক্ষা পর্ষদের বৈঠকের পর বিস্তারিত রিপাের্ট ও সুপারিশ পাঠিয়ে দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

তিনি সেই রিপাের্টটি দেখে ও তার পর্যালােচনা করে দ্রুত সিদ্ধান্ত নেবেন বলে জানা যাচ্ছে। কোভিড পরিস্থিতি এমন থাকলে সূচি অনুযায়ী এ বছরের মাধ্যমিক পরীক্ষা নেওয়া কোনও ভাবেই সম্ভব নয়। যদিও পরীক্ষা স্থগিত হবে, না বাতিল, বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত রাজ্য সরকার নেবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

আগামী জুন থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে পরীক্ষা নেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় মঙ্গলবার বলেন, “আপাতত মাধ্যমিক পরীক্ষা নির্ধারিত সূচি অনুযায়ী হচেছ না। পিছিয়ে যাবে না বাতিল হবে, সে সিদ্ধান্ত রাজ্য সরকার নেবে।”

প্রসঙ্গত, পর্ষদ জানিয়েছে ১ জুন থেকে ১০ জুন পর্যন্ত পরীক্ষা হওয়ার কথা ছিল। করােনা পরিস্থিতিতে লােকাল ট্রেন বন্ধের পাশাপাশি গণপরিবহণ ব্যবস্থাও অর্ধেক হয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে পরীক্ষাকেন্দ্রে যাতায়াতের ক্ষেত্রে পড়দের সমস্যার মুখে পড়তে হতে পারে পরীক্ষাকেন্দ্রে প্রশ্নপত্র এবং উত্তরপত্র পাঠানাে নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।