বাতিল হয়ে গেল আইসিএসই’র দশম শ্রেণির পরীক্ষা

দেশে করােনার করাল থাবা। বুলেট গতিতে বাড়ছে সংক্রমণ। এমতাবস্থায় বাতিল হয়ে গেল আইসিএসই-র দশম শ্রেণির পরীক্ষা। দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত।

Written by SNS Delhi | April 22, 2021 4:15 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

দেশে করােনার করাল থাবা। বুলেট গতিতে বাড়ছে সংক্রমণ। এমতাবস্থায় বাতিল হয়ে গেল আইসিএসই-র দশম শ্রেণির পরীক্ষা। দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত। গত বুধবারই কেন্দ্রীয় বাের্ড বিজ্ঞপ্তি দিয়ে আইসিএসই এবং আইএসসি বাের্ডের দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা মুলতুবি রাখার কথা জানিয়েছিল।

কিন্তু করােনা আবহে পরীক্ষা বাতিলের পথেই হাঁটতে হল আইসিএসই বাের্ডকে। এর আগেও একাধিক পরীক্ষা বাতিল হয়েছে করােনা আবহে। প্রথমে মহারাষ্ট্র সরকার বাের্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করেছিল।

তারপর শিক্ষামন্ত্রী রমেশ পােখরিয়াল নিশাঙ্ক ও উচ্চ পর্যায়ের আধিকারিকদের সঙ্গে বৈঠক করে সিবিএসই দশম শ্রেণির পরীক্ষা বাতিল ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত রাখার কথা ঘােষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

তারপর বাতিল হয় মেডিকেল স্নাতকোত্তর নিট পরীক্ষা। সিবিএসই পরীক্ষা বাতিলের আর্জি প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির কাছে জানিয়েছিল বিরােধীরা। একযােগে সওয়াল করেছিলেন কেজরিওয়াল, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধি।

কেন্দ্র সিবিএসই দ্বাদশ শ্রেণির গ্রীক্ষা স্থগিত রাখার পরেও বাতিল করার আর্জি জানিয়েছিলেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মনীশ শিসসাদিয়া। যদিও সেই আবেদনে এখনও সাড়া দেয়নি কেন্দ্র।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, দশম শ্রেণির মূল্যায়ণ হবে বিকল্প পদ্ধতিতে। তবে দ্বাদশ শ্রেণি নিয়ে এখনও সে রকম কোনও চিন্তাভাবনার কথা জানা যায়নি।