পদ্মশ্রী রশিদ খানকে নিয়ে রটনা, ক্ষুব্ধ শিল্পী ও তাঁর পরিবার

সংগীত শিল্পী পদ্মশ্রী উস্তাদ রশিদ খানের শারীরিক অবস্থা আশঙ্কাজনক শনিবার এই রটনার পর বিকেলে ক্ষুব্ধ হয়ে শিল্পী নিজে এক সংবাদ সংস্থাকে জানান, তিনি সুস্থ।

Written by SNS Kolkata | October 18, 2020 2:15 am

ওস্তাদ রশিদ খান এবং বিশাল ভরদ্বাজ (Photo: Twitter/@VishalBhardwaj)

শাস্ত্রীয় সংগীত শিল্পী পদ্মশ্রী প্রাপক উস্তাদ রশিদ খানের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। শনিবার দিনভর এই রটনা চলার পর বিকেলে ক্ষুব্ধ হয়ে শিল্পী নিজেই এক সংবাদ সংস্থাকে জানিয়ে দেন, তিনি সুস্থ আছেন। নিয়মিত রেওয়াজও করছেন। তাঁর শারীরিক অবস্থা নিয়ে এই রটনাতে তিনি শুধু নন তাঁর পরিবারও ক্ষুব্ধ।

উল্লেখ্য, এদিন সকাল থেকেই শিল্পীমহলে খবর ছড়ায়, উস্তাদ রাশিদ খানের শারীরিক অবস্থা সঙ্কটজনক। গত দু’বছর ধরে তিনি নাকি দুরারােগ্য অসুখে ভুগছেন এবং তাঁর নিয়মিত চিকিৎসাও চলছে।

শুধু অসুস্থতার খবরই নয়, পাশাপাশিই শােনা গিয়েছিল দুদিন আগেই নাকি এই শাস্ত্রীয় সঙ্গীতশিল্পীকে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানাে হয়েছে। শিল্পীকে নিয়ে এহেন রটনা নিয়ে ক্ষোভ প্রকাশ তাঁর পরিবার।

এমনকি রাশিদ খান স্বয়ং জোরের সঙ্গে উড়িয়ে দিয়েছেন তাঁর এই অসুস্থার খবর। প্রসঙ্গক্রমে, লকডাউনের সময়েও শিল্পী তাঁর ছেলেকে নিয়ে অনলাইনে শাস্ত্রীয় সঙ্গীতের আসর বসিয়েছিলেন। নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসন্ন দুর্গাপুজো উপলক্ষে অনলাইন কনসার্টেরও আয়ােজন করা হয়েছে। যেখানে তাঁর শিক্ষার্থীরা তাঁকে গান শােনাবেন। শিল্পী নিজেও নিয়মিত রেওয়াজের মধ্যে রয়েছেন, ক্লাসও নিচ্ছেন। কিছুদিন আগেও সপরিবারে মেয়ের জন্মদিন উদযাপন করেছেন শিল্পী। এরমধ্যেই এ দিন আচমকা নিজের অসুস্থতার খবর শুনে হতবাক শিল্পী নিজে।

এ দিন তিনি এক সংবাদ সংস্থাকে জানান, সে মনে প্রাণে সম্পূর্ণ সুস্থ আছেন। নিয়মিত রেওয়াজ করছেন। ক্লাসও নিচ্ছেন। এসব গুজবে কান দেবেন না। পুজো আসছে সকলে সাবধানে পুজোয় আনন্দ করুন। শিল্পীর পরিবারের তরফেও এ দিন জানানাে হয়, পুজো উৎসবের আগে রাশিদ খানের মতাে মানুষকে এমন রটনার সম্মুখীন হতে হবে বলে তারা আশা করেননি। এই মিথ্যা খবর শিল্পীর ওপরে মানসিক চাপ তৈরি করছে বলেও পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়।