রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে বিজেপি’র আচরণে ক্ষুব্ধ বেঙ্কাইয়া নাইডু

রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে বিজেপি-র আচরণে ক্ষুব্ধ উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। ঘনিষ্ঠ মহলে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বলে খবর।

Written by SNS Delhi | June 27, 2022 9:15 am

রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে বিজেপি-র আচরণে ক্ষুব্ধ উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। ঘনিষ্ঠ মহলে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বলে খবর।

রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম বাতাসে ভাসিয়ে দেওয়ার পরও, বিজেপি সরে আসায় স্পষ্টত হতাশ বেঙ্কাইয়া। আগামী অগাস্ট মাসে শেষ হচ্ছে।

উপরাষ্ট্রপতি হিসেবে বেঙ্কাইয়া নাইডুর কার্যকাল। বিজেপি দ্বিতীয়বার সেই পদে তাঁকে রাখবেন কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

শেষ পর্যন্ত বিজেপি তাঁকে উপরাষ্ট্রপতি না করলে, সে ক্ষেত্রে যবনিকা পড়তে পারে বেঙ্কাইয়ার রাজনৈতিক জীবনে।

সূত্রের খবর, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তাঁর সঙ্গে বিজেপি যে ব্যবহার করেছে, তাতে স্পষ্টত হতাশ উপরাষ্ট্রপতি।

আর সেই হতাশা নিজেরে ঘনিষ্ঠ মহলে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। ২০১৭ সালে উপরাষ্ট্রপতি নির্বাচিত হন বেঙ্কাইয়া।

কিন্তু এই পদে বসতে তিনি মোটেই প্রস্তুত ছিলেন না বলে খবর। তখন তিনি ছিলেন মোদী ক্যাবিনেট মন্ত্রী। উপরাষ্ট্রপতি হওয়ার চেয়ে রাজনীতিই তাঁর প্রথম পছন্দ বলে জানিয়েছিলেন তিনি।

কিন্তু, শেষে দলের ইচ্ছাতেই উপরাষ্ট্রপতির আসনে বসেন। সেই সময় দল তাঁকে রাষ্ট্রপতি করার প্রতিশ্রুতি দিয়েছিল বলে জানা যায়। উপরাষ্ট্রপতি মেয়াদ শেষে কী করবেন বেঙ্কাইয়া? এ নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে চর্চা।

শেষে কী আদাবানী, মুরলীমনোহর যোশীদের পথে হাঁটবেন উপ-রাষ্ট্রপতি? এ নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

বিজেপি নেতা থাকাকালীন দলের প্রতি নাইডুর আনুগত্য ও পরিষেবার যথাযথ স্বীকৃতি বিজেপি নেতৃত্ব দেয়নি বলে দাবি রাজনৈতিক বিশ্লেষকদের।