পাঠানের হাত ধরে মাত্রাহীন আয় কেন ? বিশ্লষণে প্রকাশ পেল ৪ কারণ

Written by SNS March 6, 2023 3:23 pm

 মুম্বাই, ৬ মার্চ — বলিউডে সোনায় সোহাগা হয়ে আসা ‘পাঠান’ ঝড় এখনো বয়ে চলেছে। একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছে সিনেমাটি। দর্শকদের পছন্দের ‘পাঠান’ ছয় সপ্তাহ ধরে প্রেক্ষাগৃহে চলছে। যখন সিনেমাটির ব্যবসা নিম্নমুখী হওয়ার কথা, ঠিক সেই সময়ে পাঁচ সপ্তাহের চেয়ে বেশি আয় করে তাক লাগিয়ে দিয়েছে। ‘পাঠান’-এর এই হঠাৎ আয় বাড়ার পেছনে রয়েছে চার কারণ। রয়েছে বলে অনুমান করা হচ্ছে।

‘পাঠান’ আলোচনার মধ্যেই গত ২৪ ফেব্রুয়ারি মুক্তি পায় ‘সেলফি’। কিন্তু দর্শকদের প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয় অক্ষয় কুমারের সিনেমাটি। সেই সময়ে ‘সেলফি’ সিনেমাটি ‘পাঠান’–এর চেয়ে প্রতিদিন কিছুটা বেশি আয় করলেও পরে ‘পাঠান’ আয়ে আগের জায়গা ফিরে যায়। ‘সেলফি’ ব্যর্থতায় ‘পাঠান’–এর আয় আবার বাড়তে থাকে। দুই দিন গড়ে দেড় কোটি করে আয় করে। পাঠানের হিন্দি সংস্করণ থেকে এখন পর্যন্ত আয় ৫১৩ কোটি টাকা।

দ্বিতীয় সপ্তাহ থেকে ‘সেলফি’ ফ্লপের তালিকায় নাম লেখায়। বিভিন্ন সিনেমা হল থেকে ছবিটি নামিয়ে দেওয়া হয়। এদিকে কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন অভিনীত ‘শেহজাদা’ সিনেমাটি ‘সেলফি’র আগে ১৭ ফেব্রুয়ারি মুক্তি পায়। এই সিনেমাটিও ফ্লপের খাতায় নাম লেখায়। নতুন এই দুটি সিনেমাকেই শাহরুখের ‘পাঠান’–এর সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে। সেখানে আয়ের দিক থেকে ‘পাঠান’ই জয়ী। এ ছাড়া জানা যায়, নতুন ছবি মুক্তি দিয়ে বেশি লাভের আশায় অনেক সিনেমা হল থেকে ‘পাঠান’ সরিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু ফল হয়েছে উল্টো। সেসব হলেও আবার ফিরছে পাঠান।