চলতি বছরে নয়, করোনার জন্য জানুয়ারি মাসে হবে কলকাতা চলচ্চিত্র উৎসব

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দিনক্ষণ। চলতি বছর নয়, ২০২১ সালের জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা চলচ্চিত্র উৎসব।

Written by SNS Kolkata | October 30, 2020 1:06 am

(প্রতিনিধিত্বমূলক ছবি: Getty Images)

করোনা পরিস্থিতির জন্য পিছিয়ে দেওয়া হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দিনক্ষণ। চলতি বছর নয়, ২০২১ সালের জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা চলচ্চিত্র উৎসব।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানান, ২০২১ সালের ৪ জানুয়ারি শুরু হবে ২৬ তম কলকাতা চলচ্চিত্র উৎসব, যা চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

প্রসঙ্গত, প্রত্যেক বছর সাধারণত নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হয় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কিন্তু চলতি বছর করােনার জন্য জীবনযাত্রায় এসেছে আমূল পরিবর্তন। সংক্রমণ এড়ানাে এখন প্রাথমিকতা হয়ে দাঁড়িয়েছে।

আর সেই কারণেই চলতি বছরের পরিবর্তে পরের বছর এই উৎসব পালন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার, মনে করা হচ্ছে এমনটাই। মুখ্যমন্ত্রী নিজে টুইট করে জানিয়েছেন, চলচ্চিত্র মণ্ডলীর সম্মতি নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করােনা আক্রান্ত হয়েছেন ৩৯২৪ জন, যার মধ্যে মৃত্যু হয়েছে ৬০ জনের। এই পরিস্থিতিতে চলচ্চিত্র উৎসব পালন করা ঝুকিপূর্ণ সিদ্ধান্ত হত। আর সেই জন্যই সময়ের এই বদল। প্রসঙ্গত, ১৯৯৫ সালে প্রথম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়।