সুশান্তর জীবন-নির্ভর ছবির মুক্তিতে স্থগিতাদেশ মিলল না 

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জীবন নির্ভর সিনেমা ‘ন্যায়: দ্য জাস্টিস’-এর মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তার বাবা কে কে সিং।

Written by SNS New Delhi | June 11, 2021 5:43 pm

সুশান্ত সিং রাজপুত (File Photo: IANS)

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জীবন নির্ভর সিনেমা ‘ন্যায়: দ্য জাস্টিস’-এর মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তার বাবা কে কে সিং। কিন্তু তার সেই আবেদন খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট। 

গত বছর ১৪ জুন সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার হয় তাঁর ফ্ল্যাট থেকে। তখনই সুশান্তের জীবন নিয়ে একাধিক সিনেমা তৈরির কথা শােনা গিয়েছিল। সেই সমস্ত সিনেমার বিরুদ্ধেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন কে কে সিং। 

এই তালিকাতেই ছিল ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবিটি। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন, জুবের মান, শ্রেয়া শুক্লা। এছাড়া আসরানি, শক্তি কাপুর, অমন বর্মা, সুধা চন্দন, অরুণ বক্সি, মিলিন্দ গুনাজির মতাে অভিনেতাও রয়েছেন ছবিটিতে। 

১১ জুন ছবিটির মুক্তি পাওয়ার কথা। তাই সর্বপ্রথম এই ছবি রিলিজের উপরেই স্থগিতাদেশ চেয়ে ছিলেন সুশান্তের বাবা কে কে সিং। তার অভিযােগ, সুশান্তের মৃত্যুর তদন্ত এখনও চলছে। তা নিয়ে ছবি তৈরি হতে পারে না। ছবিতে প্রয়াত অভিনেতার মানহানির জন্য ২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছিল। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে যায়। 

বৃহস্পতিবার দিল্লির উচ্চ আদালতের বিচারপতি জানিয়ে দেন, ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবিটি যে বয়ােপিক তার কোনও নির্দিষ্ট প্রমাণ নেই। তাতে সুশান্তের নামও কোথাও ব্যবহার করা হয়নি। তাতে প্রয়াত অভিনেতাকে কোনওরকম বিদ্রুপ করা হয়নি। ফলে ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা এখনই দেওয়া সম্ভব নয়। তবে সামগ্রিক মামলার রায় আপাতত সুরক্ষিত রেখেছেন বিচারপতি সঞ্জীব নারুলার সিঙ্গল বেঞ্চ।