অস্কার দৌড়ের মুখে ভারতের ১৪টি সিনেমা!

ভারতের নানা প্রান্তের মোট ১৪টি ছবির সামনে অস্কারের দৌড়ে সামিল হওয়ার সুযোগ এসেছে। তাদের মধ্যে যে কোনও একটিকে বেছে নেবেন বিচারকরা।

Written by SNS Mumbai | October 21, 2021 10:45 pm

ভারতের নানা প্রান্তের মোট ১৪টি ছবির সামনে অস্কারের দৌড়ে সামিল হওয়ার সুযোগ এসেছে। তাদের মধ্যে যে কোনও একটিকে বেছে নেবেন বিচারকরা। অস্কার নমিনেশনে যাবে সেই একটি ছবিই। বিশ্বের সেরা ছবিগুলির সঙ্গে চলবে তার প্রতিযোগিতা। আর এই ১৪ টি ছবির বাছাই পর্ব চলছে কলকাতায়।

সোমবার থেকে বাছাইয়ের কাজ শুরু হয়েছে। ১৪ টি ছবির মধ্যে থেকে সেরার সেরাকে বেছে নেওয়া হবে। তাকেই পাঠানো হবে অস্কার দৌড়ে শামিল হওয়ার জন্য। ১৫ জন বিচারক ১৪ টি ছবির চুলচেরা বিচার করছেন।

গোটা প্রক্রিয়াটি চলছে ভবানীপুরের বিজলী সিনেমা হলে। অ্যাকাডেমি অব মোশন পিকচারস আর্টস অ্যান্ড সায়েন্স আয়োজিত ৯৪ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড সেরিমনি অনুষ্ঠিত হবে আগামী বছর ২৭ মার্চ।

ভারতীয় ছবির এই বাছাই পর্বের বিচারকদের নেতৃত্বে আছেন পরিচালক সাজি এন করুণ। বলিউড থেকে রয়েছে দুটি হিন্দি ছবি। বিদ্যা বালান অভিনীত শেরনী এবং ভিকি কৌশল অভিনীত সর্দার উধম।

এছাড়াও অস্কারের দৌড়ের মুখে রয়েছে তামিল ছবি মান্ডেলা, গুজরাতি ছবি ছেলো শো এবং মালয়ালাম থ্রিলার নায়াভুর মতো ছবি। কোন ছবি কাকে টক্কর দিতে পারে, সেটাই এখন দেখার।