ধর্মতলার জনপ্রিয় সিনেমা হল প্যারাডাইস বন্ধ হল

আর নিজেকে টিকিয়ে রাখতে পারল না ধর্মতলা চত্বরের আরেক জনপ্রিয় প্রেক্ষাগৃহ ‘প্যারাডাইস’।ছবি ‘বেল বটম’ মুক্তি পেলেও,সেই চমক থেকে নিজেকে দূরেই রাখল প্যারাডাইস।

Written by SNS Kolkata | August 21, 2021 2:15 pm

প্যারাডাইস সিনেমা হল (Photo: [email protected])

আর নিজেকে টিকিয়ে রাখতে পারল না ধর্মতলা চত্বরের আরেক জনপ্রিয় প্রেক্ষাগৃহ ‘প্যারাডাইস’। অক্ষয় কুমারের বিগ বাজেট ছবি ‘বেল বটম’ মুক্তি পেলেও, সেই চমক থেকে নিজেকে দূরেই রাখল প্যারাডাইস।

সিনেমা হলের তরফে সুনীত সিং জানিয়েছেন, সিনেমা হল বন্ধ করে দেওয়ার আলােচনা চলছে। তাই আপাতত, কোনও সিনেমাই দেখানাে হবে না। তবে ভবিষ্যতে এই সিনেমা হলের জায়গায় শপিং মল হবে কিনা সে বিষয়ে স্পষ্ট করেননি প্যারাডাইস কর্তৃপক্ষ।

ধর্মতলা চত্বরে এর আগে বন্ধ হয়েছে এলিট, রক্সি, লাইট হাউজ, গ্লোব। আর এবার প্যারাডাইস বন্ধ হওয়ায় কলকাতা শহরের সিঙ্গল স্ক্রিনের ইতিহাসের এক বড় অধ্যায়ের শেষ হল। এক সময় বড় স্ক্রিন আর দারুণ সাউন্ড সিস্টেমের জন্য আলাদা করে নজর কেড়েছিল প্যারাডাইস।

গ্লোব, লাইটহাউজ, নিউ এম্পেয়ার যদি হলিউড ছবি দেখানাের জন্য শহরে প্রসিদ্ধ ছিল, তাহলে বলিউড ছবি দেখানাের জন্য বিখ্যাত ছিল প্যারাডাইস। এমনকী, রাজ কাপুরও পা রেখেছিলেন এই সিনেমা হলে। আপাতত, সব ইতিহাস। সব স্মৃতিকে বাক্স বন্দি করে বন্ধ হল প্যারাডাইস।