শেরদিল ’ ছবির প্রচারে কলকাতায় সৃজিত মুখার্জি , পঙ্কজ ত্রিপাঠি

গঙ্গারামের ভূমিকায় কেন পঙ্কজ প্রশ্নের উত্তরে পরিচালক জানালেন ‘ গঙ্গারাম চরিত্রটি পঙ্কজজির থেকে ভালো কেউ ফুটিয়ে তুলনে পারবেন না।

Written by পায়েল সেন শর্মা Kolkata | June 22, 2022 7:22 pm

পরিচালক সৃজিত মুখার্জির স্বপ্নের প্রজেক্ট শেরদিল- দ্য পিলভিট স্টোরি’ ছবির প্রচারে কলকাতায় পঙ্কজ ত্রিপাঠি প্রচারের ফাঁকে দুজনে ঘুরলেন গেলেন ভিক্টোরিয়া, খেলেন ফুচকা।

পশুর সঙ্গে লড়াই জঙ্গল সংলগ্ন গ্রামের মানুষদের চিরকালের সমস্যা এই সত্য ঘটনাকে অবলম্বনে তৈরি এই ছবি একথা নিজের মুখেই জানালেন পরিচালক  নভেম্বর মাসে শুটিং শুরু হয় লাটাগুড়ি, গরুমারা ফরেস্টে।

এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছন পঙ্কজ ত্রিপাঠি। গঙ্গারামের ভূমিকায় কেন পঙ্কজ প্রশ্নের উত্তরে পরিচালক জানালেন ‘ গঙ্গারাম চরিত্রটি পঙ্কজজির থেকে ভালো কেউ ফুটিয়ে তুলনে পারবেন না।

প্রত্যন্ত গ্রামের মানুষ গঙ্গারাম বলা যায় মাটিকে ভালো চেনে তাছাড়া এই ছবিটি করতে গিয়ে আমাকে অনেক আইডিয়াও তিনি দিয়েছেন। সব মিলিয়ে আমাদের শেরদিল শুটিং-এর অভিজ্ঞতা বেশ ভালো।

শুটিংয়ের সময় জমিয়ে আলু পোস্ত করা মাংস খাওয়া দাওয়া হত একথা জানালেন বাংলার জামাই পঙ্কজ ত্রিপাঠি এই ছবিতে গঙ্গারামের চরিত্র সম্পর্কে সৃজিত বলেন, ‘শান্তনু আমাকে বলেছিল গুলজার সাহেব গান লিখবেন কিনা এটা তিনি ছবি দেখে সিদ্ধান্ত নেন। সেই মতো আমি ওনাকে ছবি পাঠিয়ে দিয়েছিলাম। উনি সেটা দেখে আমাকে ডেকে ধন্যবাদ জানিয়ে বলেছিলেন উনি খুবই খুশি হবেন শেরদিল- এর জন্য গান লিখতে পারলে। এটা আমার কাছে কোনো ন্যাশনাল পুরষ্কারের থেকে কম নয়।’

কথার মাঝে কেকে -কে স্মরণ করতেও ভোলেননি তিনি। পরিচালক সৃজিত মুখার্জির কাল্পনিক গ্রাম ও কাল্পনিক জঙ্গলে তৈরি শেরদিল- দ্য পিলভিট স্টোরি ‘কলকাতা সহ সারা ভারতের প্রেক্ষাগৃহে পাচ্ছে আগামী ২৪ জুন।