সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টার অভিযােগে কঙ্গনার বিরুদ্ধে এফআইআর জারির নির্দেশ

সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির জন্য বােম্বে আদালতের তরফে মুম্বই পুলিশকে দুই বােনের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দেওয়া হয়েছে।

Written by SNS Mumbai | October 18, 2020 7:34 pm

কঙ্গনা রানাওয়াত (File Photo: IANS)

সােশ্যাল মিডিয়ায় গত কয়েক মাস ধরে কঙ্গনা রানাওয়াত ও রঙ্গোলি চান্ডেল যে ধরনের প্ররােচনামূলক পােস্ট আপলােড করছেন, তা সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির জন্য যথেষ্ট বলে উল্লেখ করে বােম্বে আদালতের তরফে মুম্বই পুলিশকে দুই বােনের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দেওয়া হয়েছে।

কাস্টিং ডিরেক্টর সাহিল আশরফালি অভিযােগ করেন, ‘টানা দু’মাস ধরে কঙ্গনা রানাওয়াত সােশ্যাল মিডিয়ায় ও সাক্ষাতকারে বলিউডের বিরুদ্ধে একের পর এক তােপ দেগেছেন। বলিউডকে স্বজনপােষণ ও পক্ষপাতিত্বের আতুড়ঘর বলে কটাক্ষ করছেন। এখানেই শেষ নয়, কঙ্গনা রানাওয়াত সাংঘাতিক রকমের আপত্তিজনক টুইট করছেন, যা শুধু শিল্পীদের ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে তা নয়, অনেক শিল্পীর অনুভবও আহত হয়েছে।’

পাশাপাশি তিনি অভিযােগ করেন, ‘শুধু কঙ্গনা নয়, ওর বােনও সােশ্যাল মিডিয়ায় এমন কিছু আপত্তিকর মন্তব্য করছেন, যা দুটো ধর্মীয় গােষ্ঠীর মধ্যে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াচ্ছে। দু’জনে মিলে সাম্প্রদায়িকতার নিরিখে বলিউডের শিল্পীদের মধ্যে বিভেদ সৃষ্টির চেষ্টা করছেন।’

তাঁর আবেদনের ভিত্তিতে ও সমস্ত নথিপত্রের নিরিখে বান্দ্রা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জয়দেও ওয়াই গুলে নির্দেশটি জারি করেন। কঙ্গনা ও তাঁর বােনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ ধারা, ২৯৫ এ, ১২৪ এ ধারায় এফআইআর করার নির্দেশ দেওয়া হয়েছে।