নেশার ঘােরে আমাকে ক্লাউন বলেছেন নাসিরুদ্দিন, পাল্টা জবাব অনুপম খেরের

কিছুদিন আগে জেএনইউ-তে আক্রান্ত ছাত্রছাত্রীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন দীপিকা পাডুকোন। নাসিরুদ্দিন জোর গলায় দীপিকাকে সমর্থন করেছিলেন।

Written by SNS Mumbai | January 24, 2020 4:58 pm

অনুপম খের (File Photo: IANS)

এনআরসি ইস্যুতে সরকারের পক্ষ নেওয়ার জন্য অনুপম খেরকে বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ তীব্র সমালােচনা করেছিলেন গতকাল। তিনি বলেছিলেন অনুপম খের একটা চামচা। তাঁর রক্তেই আছে চামচাগিরি। তিনি একটা ক্লাউন। এই মন্তব্যকে কার্যত উড়িয়ে দিয়ে অনুপম খের এদিন বলেন, নাসিরুদ্দিন নেশার ঘােরে এই সমস্ত কথা বলেছেন। দীর্ঘ দিন ধরে নেশা করে করে তাঁর মাথাটা গিয়েছে।

অনুপমের বক্তব্য ৬৯ বছরের অভিনেতা নাসিরুদ্দিন এর আগেও বলিউডের আরও অনেক সেলিব্রিটির সমালােচনা করেছেন। তাদের মধ্যে আছেন দিলীপ কুমার, অমিতাভ বচ্চন, রাজেশ খান্না ও শাহরুখ খান। এমনকী বিরাট কোহলিরও সমালােচনা করেছিলেন নাসিরউদ্দিন। এবার নাসিরুদ্দিন সমালােচনা করলেন অনুপমেরও।

তিনি বলেন, এ জন্য তিনি আসলে গর্ব অনুভব করছেন। নাসিরুদ্দিন এ যাবৎ যাঁদেরই সমালােচনা করেছেন, কেউ তাঁর কথা সিরিয়াসলি নেননি। কারণ সকলেই জানেন, নাসিরুদ্দিন সুস্থ মস্তিষ্কে একথা বলছেন না। বছরের পর বছর তিনি নেশা করেছেন। নেশার দ্রব্যগুলি তাঁর ভালমন্দ বােধকে গুলিয়ে দিয়েছে। গতকাল বিকেলেই টুইটারে একটি ভিডিও আপলােড করে এই কথা বলেছেন অনুপম খের।

নাসিরুদ্দিন বলেছিলেন, অনুপম খেরের মতাে কেউ কেউ খুব গলা ফাটাচ্ছেন। আমি মনে করি, ওর কথা সিরিয়াসলি নেয়ার কিছু নেই। তিনি একজন ক্লাউন। এনএফডি এবং এফটিআইআই-তে যাঁরা তাঁর সহকর্মী ছিলেন, সকলেই এ কথা বলবেন। তাঁর স্বভাবই হল ক্ষমতাবানদের চামচাগিরি করা। এই ব্যাপারটা তাঁর রক্তের মধ্যে আছে। তিনি চেষ্টা করেও এই স্বভাব বদলাতে পারবেন না।

কিছুদিন আগে জেএনইউ-তে আক্রান্ত ছাত্রছাত্রীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন দীপিকা পাডুকোন। তা নিয়ে বলিউডে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। নাসিরুদ্দিন জোর গলায় দীপিকাকে সমর্থন করেছিলেন। এক সাক্ষাকারে তিনি বলেছিলেন, দীপিকা যা করেছে, তাতে তাঁর সাহসের পরিচয় পাওয়া যায়।