গুলশন কুমারের হত্যাকারীর শাস্তি বহাল বােম্বে হাইকোর্টে

১২ আগস্ট, ১৯৯৭ সালে মুম্বইয়ের একটি মন্দির থেকে বেরােনাের সময় টি সিরিজের মালিক গুলশন কুমারকে হত্যা করে দাউদ ইব্রাহিমের সহযােগী আব্দুল রউফ।

Written by SNS Mumbai | July 2, 2021 1:48 am

গুলশন কুমার (Photo: IANS)

টি সিরিজ কর্তা গুলশন কুমারের হত্যাকারী আব্দুল রউফ মারচেন্টের যাবজ্জীন কারাদন্ডের সাজা বহাল রাখল বােম্বে হাইকোর্ট। ১২ আগস্ট, ১৯৯৭ সালে মুম্বইয়ের একটি মন্দির থেকে বেরােনাের সময় টি সিরিজের মালিক গুলশন কুমারকে হত্যা করে দাউদ ইব্রাহিমের সহযােগী আব্দুল রউফ।

দায়রা আদালত গুলশন কুমার হত্যায় আব্দুল রউফ মারচেন্টকে দোষী সাব্যস্ত করে। তাকে ২০০২ যাবজ্জীবন কারাদন্ডের সাজা দেওয়া হয়। পরবর্তী সময়ে আব্দুল রউফ দায়রা আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আবেদন করেছিল।

বােম্বে হাইকোর্টের বিচারপতি এস এস যাব ও বিচারপতি এন আর বােরকারের ডিভিশন বেঞ্চ আবেদনের শুনানি করতে গিয়ে জানায়, গুলশন কুমারের হত্যাকারী আব্দুল রউফ দাউদ মারচেন্টের অতীতেও অপরাধের একাধিক ঘটনার সঙ্গে যােগ ছিল।

রফউ ক্ষমার যােগ্য নয়। দায়রা আদালতের শাস্তি বহাল থাকবে। টি সিরিজ কর্তাকে হত্যার জন্য তার ইন্ডাষ্ট্রির শত্রুরা দুবাইয়ে গ্যাংস্টার আবু সালেমকে টাকা দিয়েছিল। দায়রা আদালত রউফকে দোষী সাব্যস্ত করার পাশাপাশি বাকি অভিযুক্তদের বেসকুল খালাস করে দিয়েছিল।