কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহার ও সরকারি ২০০০ টাকা মূল্যে প্রতি কুইন্টাল ধান কেনার দাবিতে কেশপুরে যুব কংগ্রেসের বিক্ষোভ মিছিল

২০০০ টাকা মূল্যে প্রতি কুইন্টাল ধান কেনার দাবিতে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লক যুব কংগ্রেসের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল করে।

Written by SNS কেশপুর | December 25, 2020 12:52 am

প্রতিকি ছবি (Photo: iStock)

কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহার ও সরকারি ২০০০ টাকা মূল্যে প্রতি কুইন্টাল ধান কেনার দাবিতে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লক যুব কংগ্রেসের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল করে কেশপুর ব্লকের বিডিও অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। সেই সঙ্গে বিডিও অফিসে গিয়ে ভিডিওর কাছে স্মারকলিপি প্রদান করে যুব কংগ্রেস।

এই দিন এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলা যুব কংগ্রেসের সভাপতি মহঃ সাইফুল, জেলার সহ-সভাপতি সুহাসিস পণ্ডা, কেশপুর বিধানসভা যুব কংগ্রেসের সভাপতি সেখ নাসির, সাধারণ সম্পাদক আজাদ আলী, মুসলেম মল্লিক, আজহার মল্লিক, শেখ আরিফ এবং কেশপুর ব্লক কংগ্রেসের সভাপতি লক্ষী ঘােষ সহ অন্যান্যরা।

জেলা যুব কংগ্রেসের সভাপতি মাে সাইফুল জানান সারাদেশ জুড়ে যেই ভাবে কেন্দ্রীয় সরকার কৃষক বিরােধী কালা আইন নিয়ে এসেছে তারই প্রতিবাদে সারা দেশজুড়ে যুব কংগ্রেসের উদ্যোগে এই বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে। এদিন সারাদেশের সাথে সাথেই কেশপুর বিধানসভার যুব কংগ্রেস কার্যালয় থেকে মিছিল শুরু করে সারা কেশপুর বাজার পরিক্রমা করে মিছিল শেষ হয় কেশপুর ব্লক উন্নয়ন আধিকারিক এর অফিস এর সামনে।

এরপর বিডিওকে স্মারকলিপি প্রদান করা হয়। ব্লক উন্নয়ন আধিকারিক দীপক ঘােষ আশ্বাস দিয়েছে সরকারি মূল্যে কৃষকদের কাছ থেকে ধান কেনা হবে। পাশাপাশি তিনি আরাে জানান ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে যতক্ষণ না পর্যন্ত কৃষকদের কাছ থেকে ২০০০ টাকা সহায়ক মূল্যে ধান কেনা হচ্ছে। আমাদের দাবি পূরণ না হলে আমরা আন্দোলন আরও দীর্ঘ থেকে দীর্ঘতর করবাে।