বাড়তি নিরাপত্তা পাবেন মহিলা প্রার্থীরা: কমিশন

প্রাথমিকভাবে সমস্ত মহিলা প্রার্থীর নিরাপত্তার ক্ষেত্রে সশস্ত্র রক্ষীর সংখ্যা আরও এক জন বাড়িয়ে দেওয়ার ভাবনা রয়েছে কমিশনের।

Written by SNS Kolkata | April 9, 2021 1:58 pm

নির্বাচন কমিশনের দফতর (File Photo: IANS)

একই দিনে দুই মহিলা প্রার্থী আক্রান্ত হওয়ার নজির বঙ্গ-ভােটে খুব একটা নেই। তৃতীয় দফার নির্বাচনে তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ ও বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী যেভাবে আক্রান্ত হওয়ার ঘটনায় কমিশন কর্তাদের কপালে রীতিমতাে চিন্তার ভাঁজ পড়েছে। 

তা থেকে শিক্ষা নিয়ে এবার বাকি দফাণ্ডলিতে মহিলা প্রার্থীদের নিরাপত্তায় জোর দিচ্ছে কমিশন। এই মর্মে ভােটমুখী জেলাগুলিকে নির্দেশ পাঠানাে হয়েছে বলে সূত্রের খবর। 

মহিলা-পুরুষ নির্বিশেষে ভােটের দিন প্রার্থীরা সাধারণত একজন সশস্ত্র নিরাপত্তারক্ষী পেয়ে থাকেন। জানা গিয়েছে, পরিস্থিতি পর্যালােচনা করে বিশেষত মহিলা প্রার্থীদের নিরাপত্তারক্ষীর সংখ্যা বৃদ্ধি করতে বলা হয়েছে। 

প্রাথমিকভাবে সমস্ত মহিলা প্রার্থীর নিরাপত্তার ক্ষেত্রে সশস্ত্র রক্ষীর সংখ্যা আরও এক জন বাড়িয়ে দেওয়ার ভাবনা রয়েছে কমিশনের। তবে স্পর্শকাতর এলাকার ভিত্তিতে মহিলা প্রার্থীর নিরাপত্তারক্ষীর সংখ্যা আরও বৃদ্ধি করতে প্রয়ােজনমতাে জেলাগুলিকে সিদ্ধান্ত নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

এক আধিকারিকের কথায়, এমনিতেই মহিলা প্রার্থীরা আবেদন করলেই প্রয়ােজনমতাে নিরাপত্তার আয়ােজন করা হয়। কিন্তু তৃতীয় দফার পর বিষয়টি নিয়ে কমিশন ঝুঁকি নিতে নারাজ। জেলাগুলিকে এ ব্যাপারে পদক্ষেপ করতে বলা হয়েছে।