জিটিএ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা কমিশনের

একইদিনে নির্বাচন হবে শিলিগুড়ি মহকুমা পরিষদ এবং রাজ্যের ৬ পুরসভার ছ’টি ওয়ার্ডে হবে ভোটগ্রহণ। আজ থেকেই জারি হচ্ছে আদর্শ নির্বাচন বিধি।

Written by SNS Kolkata | May 27, 2022 4:54 pm

A polling official applies indelible phosphorus ink on the fore finger of a voter. (File Photo: IANS)

জিটিএ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। ২৬ জুন হবে ভোটগ্রহণ।

একইদিনে নির্বাচন হবে শিলিগুড়ি মহকুমা পরিষদ এবং রাজ্যের ৬ পুরসভার ছ’টি ওয়ার্ডে হবে ভোটগ্রহণ। আজ থেকেই জারি হচ্ছে আদর্শ নির্বাচন বিধি।

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করলেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তিনি জানিয়েছেন, আগামী ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটগ্রহণ।

একইদিনে নির্বাচন হবে পুরুলিয়ার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ড, উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড, ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ড এবং হুগলির চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ড। উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি হবে শুক্রবার।

কমিশন জানিয়েছে , ভোটগ্রহণ হবে সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত।২৭ মে থেকে ২ জুন পর্যন্ত চলবে মনোনয়ন জমা করার পালা। বেলা ১১ টা থেকে বিকেল তিনটে পর্যন্ত জমা করা যাবে মনোনয়ন।

এবার ভোটপ্রচারে তেমন কোনও বাধা নিষেধ থাকছে না। তবে রাত ন’টা থেকে সকাল ন’টা পর্যন্ত কোনও মিছিল বা সভা করা চলবে না ।

কোভিড প্রোটোকল হিসেবে মিছিল, সভায় স্যানিটাইজার মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক ।

তবে ভোটের ফল ঘোষণার দিন এখনও ঘোষণা করা হয়নি। ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডে কংগ্রেসের টিকিটে জয়লাভ করেছিলেন তপন কান্দু।

বোর্ড গঠনের আগেই তাঁকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। ওই ওয়ার্ডে ফের ভোট হতে পারে।

প্রায় এখই ঘটনা ঘটেছিল পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম দত্তের সঙ্গেও। তাঁকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয়েছিল।

ভোটের আগে প্রার্থীর মৃত্যুর জন্য ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে, চন্দননগর পুরসভার ১৭ নম্বর এবং দমদমের ৪ নম্বর ওয়ার্ডে স্থগিত ছিল নির্বাচন।

এদিকে দক্ষিণ দমদমের ২৭ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণের উপর স্থগিতাদেশ ছিল। এবার এই ওয়ার্ডেও ভোটগ্রহণ হবে।