কৃষি আইন প্রত্যাহারে টুইট অভিষেকের

কৃষকদের লড়াই। বিজেপিকে তার আসল জায়গা দেখিয়ে দিয়েছে। কেন্দ্রের তিন কৃষি আইন প্রত্যাহার নিয়ে এমনই মন্তব্য করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Written by SNS Kolkata | November 20, 2021 1:01 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

কৃষকদের লড়াই। বিজেপিকে তার আসল জায়গা দেখিয়ে দিয়েছে। কেন্দ্রের তিন কৃষি আইন প্রত্যাহার নিয়ে এমনই মন্তব্য করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তিনি টুইটে লেখেন, ‘আমাদের কৃষকদের শক্তি আরও বৃদ্ধি পেল! তাদের দীর্ঘ এবং কঠিন সংগ্রাম, তাঁদের দৃঢ়তা এবং সংকল্প সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে তাঁদের লড়াই বিজেপিকে তার আসল জায়গা দেখিয়ে দিয়েছে।

শুক্রবার সকালে জাতির উদ্দেশে ভাষণে তিন কৃষি আইন বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পর থেকেই দেশ জুড়ে বিভিন্ন কৃষক সংগঠন থেকে শুরু করে বিরোধীদের নিশানার মুখে বিজেপি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন, এই জয় কৃষকদের জয়।

এ বার অভিষেকের কথাতেও একই সুর শোনা গেল। বিজেপি-কে কটাক্ষের পাশাপাশি কৃষকদের প্রতি টুইটে তাঁর বার্তা, ‘এটি গণতন্ত্রে ভিন্নমতের আসল শক্তি প্রদর্শনের উদাহরণ এবং আমি প্রত্যেক কৃষককে তাঁদের সাহসের জন্য অভিনন্দন জানাই।’

কৃষি আইন নিয়ে গোড়া থেকেই সরব হয়ে এসেছে তৃণমূল। বিধানসভা নির্বাচনের ভোট প্রচারেও কৃষক আন্দোলনকে তারা অস্ত্র করেছিল। দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকদের পাশে থেকে বার বার বার্তা পাঠিয়েছিলেন মমতা এবং অভিষেক।