সব্যসাচীর সঙ্গে অন্যায় করলেন মমতা : মুকুল রায়

আগে মুকুল রায় বলেছিলেন, অন্য দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আমার মন্তব্য করা ঠিক নয়।

Written by SNS Kolkata | July 8, 2019 11:25 am

মুকুল রায় (File Photo: IANS)

রবিবার তৃণমূল ভবনের বৈঠকে ডাকা হয়নি বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তকে। রবিবার সেই সব্যসাচীকে যখন বিধাননগরের মেয়র পদ থেকে সরানাের ব্যাপারে তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায় একপ্রকার মনস্থ করে ফেলেছেন, তখন খবর পেয়ে তাঁর বাড়ির উদ্দেশে রওনা হলেন মুকুল রায় ।

আগে মুকুল রায় বলেছিলেন, অন্য দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আমার মন্তব্য করা ঠিক নয়। কিন্তু সব্যসাচী আমার ভাইয়ের মতাে। ওঁর সঙ্গে অন্যায় করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এইভাবে কাউকে মেয়র পদ থেকে সরানাে যায় না। যেভাবে সব্যসাচীকে সরিয়ে ডেপুটি মেয়রকে পুরসভা চালাতে বলা হচ্ছে, তা আইনসিদ্ধ নয় বলেও মন্তব্য করেন।

পাশাপাশি বলেন, যদি মেয়র পদ থেকে কাউকে সরাতে হয় তবে অনাস্থা প্রস্তাব আনতে হয়। সেই অনাস্থা প্রস্তাবের উপর ভােটাভুটি করতে হয়। এটাই পদ্ধতি।

মুকুল রায় আরও বলেন, সব্যসাচী দত্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানাে পথেই রাজনীতি করছিল। লােকসভা নির্বাচনে উনি তাে ওনার রাজারহাট বিধানসভায় তৃণমূলকে জিতিয়েছেন। বরং মমতা বন্দ্যোপাধ্যায় ওনার পাড়ায় হেরেছেন।

তা ছাড়াও তৃণমূল কংগ্রেসের ১২১ জন বিধায়ক নিজের এলাকায় হেরেছেন। তাঁদের অনেকেই লােকসভা নির্বাচনে বিজেপিকে সাহায্য করেছেন। তবে সব্যসাচীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হল কেন?

এদিনের ঘটনার পর রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে সব্যসাচীর বিজেপিতে যােগ দেওয়া এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা।