লোক দেখাতে টাকার অপচয়: দিলীপ ঘোষ

বিশ্ব বাণিজ্য সম্মেলনকে তীব্র কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। বুধবার প্রাতঃভ্রমণে বেরিয়ে সোজা রাজ্যের প্রস্তাবিত সিলিকন ভ্যালিতে যান বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি।

Written by SNS Kolkata | April 20, 2022 12:49 pm

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Photo: IANS)

আজ থেকে ইকো পার্কে শুরু হচ্ছে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট। কয়েক হাজার কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব নিয়ে ইতিমধ্যেই শহরে পা রেখেছেন ১৯ দেশের বিনিয়োগ কারিরা। রাজ্যের দাবি এই শিল্প সম্মেলন থেকেই বদলে যাবে রাজ্যের শিল্প মানচিত্র।

তবে তাঁর আগেই এইনিজের স্মার্টফোনে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে সিলিকন ভ্যালির ছবি ও ভিডিও মোবাইল বন্দীও করেন তিনি। পরে সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে আজ থেকে শুরু হতে চলা বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটকে তীব্র কটাক্ষ করেন তিনি। শুধু তাই নয় এই বাণিজ্যের সম্মেলন আদপে লোক দেখানো বলেও মন্তব্য করেন তিনি।

তার বক্তব্য, “পুরোটাই আসলে লোক দেখাতে টাকার অপচয়।” এখানেই শেষ নয়, দিলীপ ঘোষের আরও বক্তব্য, “গত ১ ৯ সাল থেকে মোট ৪৫০ জন প্রতিনিধি এই ধরনের সম্মেলনে এসেছেন, সরকারী তথ্য অনুযায়ী ১২ লক্ষ ৩৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হয়েছে, অথচ কী হয়েছে তার কোন খবর নেই। আসলে এই গুলো গতানুগতিক আর ৫ টা মেলার মতো।”

এদিন সকালে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় বড় হোর্ডিং এর ছবি ও তোলেন তিনি, পরে দিলীপ বাবুর কটাক্ষ, ” রাজ্য সরকার যে সিলিকন ভ্যালি নিয়ে এত প্রচার করেছে, সেখানে এখনও কোনও কাজই শুরু হয়নি৷

দিলীপ ঘোষের কথায়, ‘আজ বেঙ্গল সাবমিট শুরু হচ্ছে৷ তাই আমার মনে হল সিলিকন ভ্যালি একবার ঘুরে দেখা উচিত৷ দু’- তিন বছর আগে এখানে চারিদিকে হোডিং দিয়ে ঘিরে ফেলা হয়েছিল৷ এখনও দু’-একটি মুখ্যমন্ত্রীর হোর্ডিং আছে, আর সবগুলি উধাও হয়ে গিয়েছে। হোগলার জঙ্গলে গরু-ছাগল ঘুরে বেড়াচ্ছে, এক কোদাল মাটি ও কাটা হয়নি৷’